একদিনে করোনা ভাইরাসে শনাক্ত ছাড়াল ৩ হাজার, মৃত্যুও বেড়েছে

অপরাধ তথ্যচিত্র ডেক্স: বেশ কয়েকদিন পর আবারও ৩ হাজারের ওপরে আক্রান্ত হল একদিনে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ১৪ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নমুনা পরীক্ষা করে দেশে নতুন করে ৩ হাজার ২০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৮২ হাজার ৩৪৪ জন।
বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের ১৬৩তম দিনে মরণঘাতি এই ভাইরাসের মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৪৬ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মোট সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭৪০ জনে।
করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৪ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৬২ হাজার ৮২৫ জনে।বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯১টি আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ১৫ হাজার ৪৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৪ হাজার ৬৩০টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯টি।
আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৪৮ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *