গোদাগাড়ীতে মাদক ব্যবসা অভিযোগের তীর মোফার দিকে

তানোর(রাজশাহী)প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযানের মধ্যও তাদের চোঁখ ফাঁকি দিয়ে একটি সংঘবদ্ধ সিন্ডিকেট চক্রের নেপথ্য মদদে সিন্ডিকেট চক্রের সদস্যরা (মাদক ব্যবসায়ী) অভিনব কৌশলে ফের
মাদক ব্যবসা শুরু করেছেন বলে অভিযোগ উঠেছে। আর অভিযোগের তীর উঠেছে মহিষালবাড়ী এলাকার জনৈক মোফাজ্জল হোসেন ওরফে মোফার ( ছদ্দনাম) দিকে।
স্থানীয়রা জানান, মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন নিস্ক্রীয় ছিল, তবে মোফার সেল্টারে তারা ফের তৎপর হয়ে উঠেছে। তারা বলেন, ভারতীয় সীমান্তের মাদকের গড ফাদার শরীফ, কবির, সাফু মড়লের সঙ্গে মোফার গভীর সখ্যতা রয়েছে তারা ভারতীয় সীমান্ত নিয়ন্ত্রণ করেন আর মোফা বাংলাদেশের গোদাগাড়ী সীমান্ত নিয়ন্ত্রণ করে তাছাড়া এখানো মোফার টোকেন ব্যতিত গোদাগাড়ী সীমান্তে মাদকসহ চোরাচালান পণ্যর কোনো চালান হাতবদল হয় না, এখানো উপজেলার সিংহভাগ মাদক ব্যবসা তাঁর নিয়ন্ত্রণে হয় বলেও জনশ্রুতি রয়েছে।এছাড়াও জনৈক সহীদুল ইসলাম ভোঁদুল ও জসিম বিভিন্ন এলাকায় মোফার মাদক পৌচ্ছে দেয় বলেও এলাকার মানুষের মুখে মুখে এমন কথার প্রচার রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দা বলেন, মোফা লাপিত (নরসুন্দর) পরিবারের সন্তান। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে বিএনপির প্রয়াত নেতা ব্যরিস্টার আমিনুল হকের হাত ধরে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত হন এর পর তাকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। ব্যরিস্টারের আর্শিবাদে মাদক ও চোরাচালান ব্যবসা নিয়ন্ত্রণ করে। এক সময়ের নাপিত পুত্র মোফা এখন কোটি কোটি টাকা ও অঢেল বিত্তবৈভবের মালিক হয়েছেন। তার সম্পদ অর্জন ও আয়ের উৎস্য অনুসন্ধান করলেই এসব অভিযোগের সত্যতা পাওয়া যাবে। এমনকি মোফার বিরুদ্ধে এক কেজি হেরোইন পাচারের মামলা রয়েছে সেই মামলায় প্রায় ৭ মাস কারাভোগের পর জামিনে বেরিয়ে এসেছেন। সাধারণ মানুষ মনে করেন মোফাকে আটক করা হলেই গোদাগাড়ী উপজেলায় মাদকের বিস্তার নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। সুত্র জানায়, মোফা দীর্ঘদিন এলাকা ছেড়ে আত্নগোপনে ছিলেন। এমনকি তাকে দালাল আঙ্খায়িত করে তার রাহুগ্রাস থেকে পরিত্রাণের আশায় সাধারণ মানুষ তার বিরুদ্ধে ব্যানার ফেস্টুন ও তার ছবিতে দালাল লিখে থানার সামনে ঝুলিয়ে ছিল বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। এবিষয়ে জানতে চাইলে মোফাজ্জল হোসেন মোফা এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তার রাজনৈতিক প্রতিপক্ষরা তার বিরুদ্ধে মিথ্যাচার করছে, তিনি কখানোই কোনো অনৈতিক কর্মকান্ডের সঙ্গে ছিলেন না এখানো নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *