সাধারণ ছুটি বাড়ছে ৩০ মে পর্যন্ত

অপরাধ তথ্যচিত্র ডেক্স: সারা দেশে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়াচ্ছে সরকার। এ নিয়ে সপ্তম দফায় বাড়ানো হচ্ছে এ সাধারণ ছুটি। এছাড়াও আসন্ন ঈদে যান চলাচলে নিষেধাজ্ঞা এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকারও নির্দেশ দেয়া হয়েছে।
বুধবার (১৩ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সাধারণ ছুটি সংক্রান্ত প্রজ্ঞাপন আগামীকাল বৃহস্পতিবার (১৪ মে) জারি করা হবে বলে জানান তিনি।প্রতিমন্ত্রী বলেন, সাধারণ ছুটি বাড়ানোর সাথে সাথে ঈদে গাড়ি চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। যে যেখানে অবস্থান করছেন সেখানেই ঈদ করবেন। ঈদে সরকারি চাকরিজীবীদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
তিনি বলেন, ঈদের আগে মাত্র চারটি কর্মদিবস রয়েছে। সে হিসেবে চারদিনের জন্য অফিস খুললে আরও সমস্যা হতে পারে। এজন্য ওই চারদিন এবং ঈদের বন্ধসহ ঈদ পরবর্তী সময় পর্যন্ত ছুটির ঘোষণা আসতে পারে।করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি-বেসরকারি অফিসসমূহ প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। পরবর্তীতে তা কয়েক ধাপে ১৭ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছিল।
গত ৮ মার্চ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর শুরুতেই দেশের স্কুল-কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর মোট ৬ দফায় ছুটি বাড়ে ১৬ মে পর্যন্ত। গত মার্চ মাসে আক্রান্ত ও মৃত্যু নাগালের মধ্যে থাকলেও এপ্রিলের শুরু থেকেই ব্যাপক হারে বাড়তে থাকে সংক্রমণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *