মাগুরার শ্রীপুরে দারিয়াপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউএনও’র কাছে ১০ মেম্বারের অনাস্থা প্রস্তাব দাখিল

মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুর উপজেলার ৫ নং দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার অনাস্থা প্রস্তাব দিয়েছেন ওই ইউনিয়নের ১০ জন নির্বাচিত মেম্বর। দুপুরে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবিরের কাছে তারা লিখিত এ অনাস্থা প্রস্তাব প্রদান করেন।
লিখিত অনাস্থা প্রস্তাবে ১০ জন ইউপি সদস্য উপজেলার ৫ নং দারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে ৮টি অভিযোগ এনেছেন। এগুলো হলো-ট্যাক্সের টাকা থেকে সম্মানী ভাতা না দিয়ে নিজে আত্মসাৎ, মাসিক সভা না করা, টিআর, কাবিখা, চল্লিশ দিনের কর্মসূচি, এডিবি ইত্যাদি প্রকল্পের তালিকা সভা না করে নিজে দেওয়া, এলজিএসপি’র কাজ না করে টাকা আত্মসাৎ, বয়স্ক, বিধবা, পঙ্গু, গর্ভকালীন ভাতা সদস্যদের মাধ্যমে না দিয়ে টাকার বিনিময়ে নিজেই দিয়ে দেন, ইউনিয়ন পরিষদের সকল কাজ কোন সভা না করে নিজেই সিদ্ধান্ত মোতাবেক করেন, টাকার বিনিময়ে বয়স্ক ভাতার কার্ড সমাজের বিত্তবানদের প্রদান করেন ও সদস্যবৃন্দের সাথে অসদাচরণ, ভয়ভীতি প্রদর্শন করে নিজেই সহি সম্পাদন করান।
অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেছেন ইউপি সদস্য মোঃ লাভলু বিশ্বাস, মোঃ নবুয়ত আলী, মোঃ মোফাজ্জেল হোসেন, মোঃ বিল্লাল হোসেন মোল্যা, মোঃ জামাল বিশ্বাস, মোঃ ইলিয়াস কাঞ্চন, হামজা, মোঃ আবু সাইদ, মোঃ নওশের আলী শেখ ও মমতা সমাদ্দার।
এ বিষয়ে চেয়ারম্যান জাকির হোসেন কানন বলেন, এমন কথা আমি শুনেছি। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি বিভিন্ন ভাতার কার্ড বিতরণের আগে মাইকিং করে ইউএনও মহোদয় এবং ট্যাগ অফিসারের উপস্থিতিতে তৈরি করেছি। আর অন্য সব অভিযোগগুলিও মিথ্যা। আমি নিজের জীবন বাজি রেখে জাতির এ ক্রান্তিকালে স্বেচ্ছাসেবকদের নিয়ে রাত-দিন মানুষের কল্যাণে কাজ করছি।
বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীরের সাথে কথা বললে তিনি সত্যতা নিশ্চিত করে জানান, ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাবের কপি গ্রহণ করা হয়েছে। অফিস খোলার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *