ইসলামপুরে টিসিবি পণ্য বিক্রির অনিয়ম ॥ ন্যয্য মূল্যের পণ্য বেশি দামে বিক্রি!

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)পণ্য বিক্রির অনিয়মের অভিযোগ উঠেছে। ন্যয্য মূল্যের পণ্য বেশি দামে বিক্রি করলেও বিষয়টি দেখার কেউ নেই। অভিযোগে জানা গেছে,জামালপুরের ইসলামপুর উপজেলার নিত্যবাজারের ইসলামপুর সমাজ উন্নয়ন বহুমুখী সমবায় লি: নামে টিসিবি’র পরিবেশক মেসার্স নূরল ইসলাম ও তার ছেলে রেজাউল ইসলামের নামেও কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)পণ্য বিক্রির ডিলারশিপ নিয়ে দীর্ঘ দিন ধরে টিসিবি পণ্য তুলে ন্যায্য মূল্যের বেশি দামে বিক্রি করে আসছে। তথ্য গোপন করে ছেলে রেজাউল ইসলামের নামে আরও একটি (টিসিবি) ডিলারশিপ নিয়ে মাল তুলে কালোবাজারে স্থানীয় মনোহারী দোকানদারদের কাছে বিক্রি করে আসছে। নিয়মানুয়ী সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা, চিনি ৫০ টাকা ও মশুর ডাল ৫০ টাকা কেজি ধরে ন্যায্য মূলে বিক্রি করার কথা থাকলেও বিক্রি করছেন সয়াবিন তেল প্রতি লিটার ৯০টাকা-দুই লিটার বোতল ১৮০ টাকা, চিনি ৫৫টাকা ও মশুর ডাল ৫৫ টাকা ধরে । এছাড়াও ক্রেতাদের অভিযোগ বিভিন্ন সময়ে তিনি টিসিবি পণ্য তোলে বেশি দামে বিক্রি করেন। এব্যাপারে সরেজমিনে খোঁজ নিতে গেলে স্থানীয় মেসার্স জুয়েল স্টোরের মালিক শাহিদ শেখ জানান,টিসিবি তেল মাইকিং করে খুচড়া ও পাইকারী বিক্রির কথা শুনে তিনি এক কার্টন সয়াবিন তেল ১৬২০ টাকায় পাইকারী কিনে তার দোকানে বিক্রি করেছেন। একই কথা জানান, স্থানীয় ব্যাসায়ী নবেল স্টোরের মালিক তাজুল ইসলাম। তিনি জানান, তিনিও টিসিবি দোকান থেকে পাইকারী মূল্যে তেল এনে বিক্রি করেছেন। এ ব্যাপারের ইসলামপুরে টিসিবি ডিলার রেজাউল ইসলামকে খোঁজে পাওয়া যায়নি। অথচ্য তার নামে গত ২৩মার্চ ন্যায্য মূল্যে বিক্রির জন্য ৫০০ কেজি চিনি, ১০০কেজি মশুর ডাল ও ১৫০ কেজি সয়াবিন তেল রয়েছে। তবে তার পিতা ইসলামপুর সমাজ উন্নয়ন বহুমুখী সমবায় লি: নামে টিসিবি’র পরিবেশক মেসার্স নূরল ইসলামের সাথে কথা হলে তিনি উপরোক্ত অভিযোগ স্বীকার করে জানান, টিসিবি পণ্য তিনি কাস্টমার পেলে পাইকারীও বিক্রি করেন এবং কেয়ারিং খরচ তুলার জন্য ন্যায্য মূল্যের চেয়ে আরও ৫টাকা বেশি দাবে তিনি টিসিবি পণ্য বিক্রি করেন। এছাড়াও দুই ডিলারের মাল একই দোকানে বিক্রি করেন বলেও তিনি জানান। এ ব্যাপারে স্থানীয় সচেতন ক্রেতারা টিসিবি) ন্যায্য মূল্যের পণ্য বিক্রি এসব অনিয়মের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জানান, টিসিবি পণ্য পাইকারী ও বেশি দামে বিক্রি করলে প্রযোজনীয় ব্যাবস্থা নিব।
এ ব্যাপারে ড্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ,ময়মনসিংহ আঞ্চলিক কার্যালয়ের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী অফিস প্রধান মো: শফিকুল ইসলাম জানান,টিসিবি পণ্য পাইকারী ও বেশি দামে বিক্রি কোন নিয়ম নেই। প্রমাণ পেলে ডিলার শিপ বাতিল করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *