পিকনিকের বাসে ২০ হাজার পিস ইয়াবা!

অপরাধ তথ্যচিত্র ডেক্স : কক্সবাজার থেকে আসা রাজধানীর শ্যামলী থেকে একটি পিকনিকের বাসে অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব-২।বুধবার (৪ মার্চ) সন্ধ্যায় র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে মিরপুর রোডে তেজগাঁও উপ-পুলিশ কার্যালয়ের সামন থেকে রিয়াদ-শিশির পরিবহনের একটি বাস থেকে চারজনকে গ্রেফতার করা হয়। ওই বাস রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটের। বাসটি ছিল বার্ষিক ভ্রমণ ২০২০, স্থান- কক্সবাজার ও সেন্টমার্টিন লেখা ব্যানার দেখে চেকপোস্টে থামানো হয়। গ্রেফতারকৃতরা হলো- মো. বাবলু শেখ (৩৫), মো. মোস্তাক (১৬), মো. বাদল হাসান ওরফে রনি (২২), মো. জামাল (৩৫)। তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা, তিনটি মোবাইল ফোন, নগদ ১ হাজার ২০০ টাকা, তিনটি মেডিপ্লাস ডিএস টুথপেস্টের প্যাকেট এবং পাঁচটি সাবানের প্যাকেট জব্দ করা হয়।
এ সময় বাসে মাদক আছে কি-না জানতে চাইলে চালক জানান, তাকে লং ট্রিপের জন্য ভাড়া করা হয়েছে। বাসের হেলপার সুপারভাইজারসহ চারজন গাড়িতে আছেন যারা পিকনিকের বিষয়টি দেখাশোনা করেছেন। পরে বাসের ভেতরে ওই চার ব্যক্তিকে তল্লাশি করে চার হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটকদের ব্যাপক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পরে বাসের লাইট বক্সের ভেতর থেকে আরও ১৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতদের বরাত দিয়ে মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, জামাল কক্সবাজারের বাসিন্দা। সেখানে এক মাদক ব্যবসায়ী তাকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট দিয়ে গাজীপুরের রায়হান নামের এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিতে বলে। তিনি বলেন, গাজীপুরের রায়হান রিয়াদ-শিশির পরিবহনের লাইনম্যান। পিকনিকের নাম করে প্রায়ই এই পরিবহনের গাড়ি কক্সবাজারে পাঠায় সে। সেখানে তার পরিচিত মাদকের ডিলারের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকায় আনে এবং পরে ঢাকা, গাজীপুর, রাজশাহীসহ বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। সে এখন পলাতক। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মহিউদ্দীন ফরুকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *