বেনাপোল স্থলবন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে : শতশত পন্য বোঝাই ট্রাক আটকে আছে —-


বেনাপোল সংবাদদাতা: বেনাপোল স্থলবন্দর দিয়ে আজ বৃহস্পতিবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে।ভারতীয় আমদানিকৃত পণ্যবোঝাই ট্রাকের পেছন থেকে একটি দেশীয় পুরাতন শুটার গান জব্দ করার ঘটনায় আটক ট্রাক’র নি:শর্তভাবে মুক্তির দাবিতে ভারতীয় ট্রাক শ্রমিকরা অনির্দিস্টকালের জন্য দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য ব›ধ করে দেয়।
ধর্মঘটের কারনে দু’দেশের বন্দর এলাকায় আটকা পড়েছে চাল ও পচনশীল পন্য সহ কয়েক হাজার পন্য বোঝাই ট্রাক। ইতিমধ্যে মাছ’র পন্যচালান গুলো নস্ট হওয়ার আশংকা দেখা দিয়েছে। বন্দর থেকে মালামাল লোড আনলোড সহ বিভিন্ন প্রকার পন্য খালাশ প্রক্রিয়া অব্যাহত আছে। উল্লেখ্য ৯ নভেম্বও রাত সাড়ে ১০ টায় বেনাপোল বন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় এন-২৩ প- ০৩৭৩ নম্বার ট্রাকে কাস্টমস, বন্দর, বিজিবি, পুলিশসহ বিভিন্ন সংস্থার উপস্থিতে ট্রাকের পেছনে দিক থেকে কাগজে মোড়ানো ্পুরাতন একটি দেশী ওয়ান শুটার গান ও দুই রাউন্ড বন্দুকের গুলি সহ ভারতীয় ট্রাকটি আটক করে। ট্রাকটি মুক্তির দাবিতে আজ থেকে অনির্দিস্টকাল’ ধর্মঘটের ডাক দেয় সেদেশের ট্রাক শ্রমিকরা। উল্লেখ্য দেশের সিংহভাগ শিল্প কলকারখানা ও গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ কাচামাল আমদানি হয় বেনাপোল বন্দও দিয়ে।
ভারতীয় পেট্রাপোল সিএন্ডএফএজেন্ট স্টফ ওয়েল ফেয়ার এসোশিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, আটক ট্রাকটি নিশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত দু দেশের মধ্যে আমদানি রফতানি বন্ধ থাকবে। বেনাপোল বন্দর’র ডাইরেক্টর আমিনুল ইসলাম জানান, সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। তবে বন্দর থেকে মালামাল লোড আনলোড সহ পন্য খালাশ অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *