যশোরের শার্শায় মাছের ঘেরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার বাগআঁচড়ার বামুনিয়া গ্রামের আব্বাস আলীর মাছের ঘেরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে। এ ঘটনায় বাগআঁচড়া পুলিশ তদšত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
লীজ গ্রহীতা মৎস্য চাষী আব্বাস আলী জানান, স্থানীয় একজনের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকায় একটি মৎস্য ঘের লীজ নিয়ে তাতে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছিলাম। শুক্রবার রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা ওই মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে। সকালে ঘেরে গিয়ে দেখা যায়, বিষের তীব্রতায় মাছ মরে পানিতে ভাসতে থাকে। বিষ প্রয়োগের ফলে রুই, কাতলা, মৃগেল, তেলাপিয়া, সিলভারকাপ, গ্লাসকার্পসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ মারা গেছে।
আব্বাস আলী জানান, চারিদিকে ধার দেনা করে তিনি মৎস্য ঘেরটিতে মাছ চাষ করছিলেন। বিষ প্রয়োগের ঘটনায় তিনি পথে বসে গেছেন। দায় দেনা কাঁধে নিয়ে পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবন যাপন করতে হবে।
বাগআঁচড়া পুলিশ তদšত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জিয়াউর রহমান পূর্বপশ্চিমকে জানান, ক্ষতিগ্রস্থ ঘের মালিকের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *