নোয়াখালীর হাতিয়ায় আওয়ামীলীগ নেতা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান- শিল্পপতি রাতুল সাহেব এর বাড়ীতে গুলি বর্ষন ও ভাংচুর, আহত -১৫

Hatiya Pic
নাজিমুদ্দিন মিলন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর জেলার হাতিয়া উপজেলায় সোনাদিয়া ইউনিয়নের যুবলীগ নেতা রিয়াজ উদ্দিন হত্যা মামলার বিষয় কে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান শিল্পপতি মাহমুদ আলী রাতুল সাহেবের ওছখালী শহরে অবস্থিত বাড়ীতে গুলি বর্ষনসহ ভাংচুর ধাওয়া পাল্টা ধাওয়া। গুলিবিদ্ধ ৭জন গুলিবিদ্ধসহ মোট ১৫ জন আহত।
ঘটনার সুত্রে জানা যায়, গত ৩০ আগষ্ট সোনাদিয়া ইউনিয়নের যুবলীগ নেতা রিয়াজ উদ্দিন কে কুপিয়ে হত্যা মামলায় এম,পি গ্রুপের লোকজনদের বিরুদ্ধে মামলা করায় তারা মানব বন্ধন কর্মসূচী করতে গিয়ে মঙ্গলবার ওছখালীসহ হাতিয়ায় পরিবেশ উত্তপ্ত হয়ে যায়। এবং বুধবার দুপুর হতে আবারো দুই পক্ষের লোকজন জড়ো হতে থাকে। তারই পরিপ্রেক্ষিতে দুপুর তিনটার সময় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় এবং উভয় পক্ষের লোকজন গুলিবিদ্ধসহ আহত হয়।
এসময় স্থানীয় সংসদ সদস্য আয়েশা আলীর বাসা হতে লোকজন বের হয়ে রাতুল সাহেবের বাসায় হামলা ও ভাংচুর করে। এসময় গুলিবিদ্ধ হয় নিঝুমদ্বীপ ইউনিয়ন ছাত্রলীগ নেতা দিনাজ উদ্দিন (২৫), সোনাদিয়া ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ নাজিম উদ্দিন (২৩) ও যুবলীগ নেতা ভূট্ট (২৭) সহ ৭জন গুলিবিদ্ধ সহ মোট ১৫জন আহত হয়।
রাতুল সাহেবের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন- আমি হাতিয়ার রাজনীতিতে এসেছি, খুন, সন্ত্রাস, চাঁদাবাজিসহ সকল অপরাধ নিয়ন্ত্রন করে শান্তির রাজনীতি করতে। হাতিয়ার অশান্ত রাজনীতিতে শান্তির সু-বাতাস বইতে এবং মানুষের পাশে থেকে সেবা করতে। কারন আমি দেশকে ভালবেসেই বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি করি। আমি শহীদ পরিবারে সন্তান, আমার জন্মভূমি হাতিয়াকে ভালবাসি এবং হাতিয়ার মানুষদের ভালবাসি বলেই তাদের পাশে থেকেই রাজনীতি করতে এসেছি। তাই আমি আমার লোকজনদের শান্ত থেকে রাজনীতি করার উপদেশ দিয়ে থাকি। আজও আমি কোন উস্কানিতে যায়নি। আমার লোকজনদের শান্ত রেখেছি। আমি শান্তিতে বিশ^াসী আমি গায়ে জোর ও অত্যাচারীকে ভালবাসি না।
কিন্তু দুপুরের দিকে স্থানীয় এমপি আয়েশা আলীর নেতৃত্বে তাহার বাসা হতে মিছিলসহ আমার বাসার ভিরতের গুলি বর্ষনসহ ভাঙচুর করে আমার নেতা কর্মীদের আহত করে। আমার চারজনকে এখন মুমুর্ষ অবস্থায় নোয়াখালী সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে।
ঘটনার বিষয়ে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ ফোনে জানান পুলিশ অবস্থানে আছে পরিস্থিতি এখন প্রশাসনের নিয়ন্ত্রনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *