রাষ্ট্রপতির কাছে সুপ্রিমকোর্টের বার্ষিক প্রতিবেদন জমা

Parvez_photo
এম. পারভেজ পাটোয়ারী : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বাংলাদেশ সুপ্রিমকোর্টের বার্ষিক প্রতিবেদন ২০১৬ হস্তান্তর করা হয়েছে। সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সুপ্রিমকোর্টের বিচারপতিদের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে এ প্রতিবেদন হস্তান্তর করে।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, প্রতিনিধিদল প্রতিবেদনের বিভিন্ন দিক রাষ্ট্রপতিকে অবহিত করে। প্রধান বিচারপতি বলেন, মামলার দ্রুত নিষ্পত্তি নিশ্চিত করার জন্য বিচার বিভাগের ডিজিটালাইজেশন খুবই গুরুত্বপূর্ণ। সিলেটে ডিজিটালাইজেশন প্রচলনের অভিজ্ঞতা তুলে ধরে প্রধান বিচারপতি বলেন, ইতিমধ্যে খুবই ইতিবাচক সাড়ার মধ্য দিয়ে ডিজিটালাইজেশন পদ্ধতি চালু হয়েছে। প্রধান বিচারপতি সাবলীল ও দ্রুত বিচার প্রক্রিয়া নিশ্চিত করার লক্ষ্যে সব বিভাগে অথবা শাখায় ডিজিটালাইজেশন পদ্ধতি চালু করার জন্য রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রতিনিধিদলকে এ ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। জনগণ যাতে দ্রুত বিচার পায় সে জন্য তিনি বিচারপতিদের সততা ও নিষ্ঠার সঙ্গে তাদের নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালন করার আহ্বান জানান। প্রধান বিচারপতি ও প্রতিনিধিদলের অন্য সদস্যদের প্রতিবেদন জমা দেয়ার জন্য রাষ্ট্রপতি ধন্যবাদ জানান।
প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন : বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক-উল হাকিম, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি মো. নুরুজ্জামান এবং বিচারপতি নাইমা হায়দার। রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *