দেশে ফিরলো খুলনা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ২ ও ঢাকা-খুলনা-কলকাতা বাস

পটচ
বেনাপোল প্রতিনিধি : পরীক্ষামূলক যাত্রা শেষে প্রতিনিধি দল নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ-ভারত মৈত্রী ট্রেন ও বাস।রোববার দুপুর ১টায় বেনাপোল চেকপোস্ট দিয়ে যাত্রীবাহী মৈত্রী ট্রেন ও দুপুর ২টায় গ্রিনলাইন পরিবহনের বাসটি ফেরত আসে।
গত শনিবার (৮ এপ্রিল) দুপুর ১টা ৫৫ মিনিটে ভারতের হায়দ্রাবাদ হাউসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে এই মৈত্রী ট্রেন ও বাসের উদ্বোধন করেন।
বেনাপোল রেল স্টেশন ও চেকপোস্ট ইমিগ্রেশন ভবনে ট্রেন ও বাসে থাকা প্রতিনিধি দলের পাসপোর্টের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। পরে মৈত্রী ট্রেনটি খুলনা ও বাসটি ঢাকার উদ্দেশে বেনাপোল চেকপোস্ট ছেড়ে যায়।বাংলাদেশ রেলওয়ের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেনের নেতৃত্বে মৈত্রী ট্রেনে রয়েছেন ৩৬ সদস্যের প্রতিনিধি দল। অন্যদিকে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব চন্দন কুমার দে’র নেতৃত্বে মৈত্রী বাসে আছেন ২৪ সদস্যের প্রতিনিধি দল।
রেলমন্ত্রী মো. মজিবুল হক জানান, আগামী জুন মাস থেকে খুলনা-বেনাপোল-কলকাতা রুটে ট্রেনটি যাতায়াতের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে মৈত্রী বাসটি চলতি মাস থেকে চলাচল করবে বলে সংশিষ্ট সূত্র জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *