রাণীনগরে গলা কেটে হত্যার ঘটনায় মামলা দায়ের প্রতিবন্ধি বিপ্লব ছিল সংসারের একমাত্র উপার্জক্ষম ব্যাক্তি

Biplob pic-Raninagar,Naogaon-13-03-17
নওগাঁ প্রতিনিধি : গত শনিবার রাতে নওগাঁর রাণীনগরের মিরাট এলাকায় গলা কেটে হত্যার স্বীকার অটো চালক প্রতিবন্ধি বিপ্লব ছিল তার সংসারের একমাত্র উপার্জক্ষম ব্যক্তি। জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধি হওয়ায় অন্য কোন কাজ-কর্ম করতে না পেরে অটো চালিয়ে সংসার চালাত বিপ্লব। তার হত্যার ঘটনায় রবিবার রাতে বিপ্লবের বড় বোন ববি সাহা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন । এ ঘটনায় থানা পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।
অজ্ঞাতনামাদের হাতে নির্মম হত্যার স্বীকার বিপ্লবের খালাতো ভাই জগনাথ সাহা জানান, বিপ্লবের সংসারের একমাত্র উপার্জক্ষম ব্যক্তি ছিল বিপ্লব । বিপ্লব জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধি। তার হাত এবং পা বাঁকা হওয়ায় আলাদা কোন কাজ কর্ম করতে পারত না। বিপ্লব বাবা মায়ের একমাত্র আদরের পুত্র সন্তান। তার বোন রয়েছে ৪জন। চার জন বোনকেই বিয়ে দেয়া হয়েছে । বিপ্লবের মা অন্যের বাড়ীতে ঝিএর কাজ করে এবংস্থাণীয় সমিতি থেকে কিছু টাকা ঋন নিয়ে বিপ্লবকে একটি অটো চার্জার রিক্স্রা কিনে দেয় মা। সেই অটো রিক্স্রা চালিয়ে প্রতিবন্ধি বিপ্লব পুরো সংসার পরিচালনা করতো। গত ৬ মাস আগে বিয়েও করেছিলেন বিপ্লব । সংসার গোছানোর আগেই অজ্ঞাতনামাদের হাতে হত্যার স্বীকার হয় বিপ্লব। তবে শহরে তার চলা ফেরায় কাহারো সাথে কোন দন্দ বা কলহ লক্ষ করা যায়নি বলে দাবি করেন ভাই জগনাথসাহা । চির দিনের মতো ছেলেকে হারিয়ে বিধবা মা পাগল প্রায় হয়ে গেছে। কোন অবস্থাতেই ছেলেকে হারানোর কথা ভুলতে পারছেন না তিনি। তবে বিপ্লবের হত্যাটা আসলেই ছিনতাইকারীদের কবলে হয়েছে নাকি পরিকল্পিত হত্যা কান্ড সেটা নিয়েও সংসয় প্রকাশ করেছেন জগনাথসাহা । গতকাল সোমবার বিপ্লবের লাশের ময়না তদন্ত শেষে তার সৎকার কাজ শেষ করা হয়েছে ।
এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এস,আই তারিকুল ইসলাম জানান, বিপ্লবকে গলা কেটে হত্যার ঘটনায় তার বড় বোন ববিসাহা বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে রবিবার রাতে রাণীনগর থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলাটি খুব গুরুত্বসহকারে তদন্তকরা করা হচ্ছে এবং জরিতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান মামলার এই তদন্ত কর্মকর্তা ।
উল্লেখ্য,শনিবার রাত অনুমান ৯টায় নওগাঁ সদর থেকে বিপ্লব সাহা তার অটো চার্জারে যাত্রী নিয়ে আত্রাই উপজেলার কালিকাপুর যাবার জন্য রির্জাভ নিয়ে বের হয় । এর পর পরিবারের লোকজনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ হলেও পরবর্তিতে যোগাযোগ বন্ধ হয়ে যায় । এর পর রবিবার সকালে রাণীনগর উপজেলার মিরাট এলাকার ১নং ও ২নং স্লুইচ গেটের মাঝা-মাঝি স্থানে ধানের জমির পাশের্^ তার গলা কাটা লাশ পাওয়া যায় । তবে তার অটো চার্জারটি নওগাঁ খিদিরপুর এলাকায় মূল্যবান যন্ত্রাংশ ছাড়া পরিত্যাক্ত অবস্থায় অটো চার্জারটি পাওয়া যায় । হত্যার স্বীকার বিপ্লব নওগাঁ সদর সুলতানপুর কালিতলা সাহা পাড়া মহল্লার মৃত বিজয় সাহার ছেলে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *