মতলব উত্তরে লুধুয়া পাটোয়ারী বাড়ী একতা যুব সংঘের মহান মাতৃভাষা দিবস পালন

444444444
এম. পারভেজ পাটোয়ারী: মতলব উত্তর উপজেলার লুধুয়া পাটোয়ারী বাড়ী একতা যুব সংঘের উদ্যোগে মহান ২১শে ফেব্রয়ারী আর্ন্তাজিতক মাতৃভাষা দিবস বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে। মাতৃভাষা দিবস পালনে দিন ব্যাপী কর্মসূচী ছিল, সকালে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, কোরআন তেলাওয়াত, শিশুদের নাছে কবিতা, ছড়া, যেমন খুশি তেমন সাজো, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও কবিতা আবৃতি, দেশত্বোবোধক গান প্রতিযোগীতা।
এরপর বিকালে আলোচনা সভায় ও প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিরতণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। ওসি আলমগীর হোসেন মজুমদার বলেন, যাদের রক্তের বিনিময়ে আমরা বাংলা ভাষা পেয়েছি, সেই সকল শহীদদের জন্য প্রাণ খুলে দোয়া করা দরকার। তিনি আরো বলেন, খেলাধুলা মাধ্যমে শরীর মন দুটোই সুস্থ থাকে। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা জরুরী। এছাড়াও কোন শিখতে হলে প্রতিযোগীতা প্রয়োজন। প্রতিযোগীতার মাধ্যমে কোন কিছু দ্রুত শিখা যায়। আজকের এই মাতৃভাষা দিবসে যারা এ ধরনের একটি অনুষ্ঠান আয়োজন করেছেন তারা ধন্যবাদ পাওয়া যোগ্য। তিনি বলেন, এলাকার যুবসমাজকে মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে। মাদক একটি সামাজিক ব্যধি। এ ব্যধি জীবনকে ধ্বংসের পথে নিয়ে যায়। তিনি সকলের প্রতি মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিংয়ের প্রতিবাদে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মোঃ আলমগীর হোসেন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের যগ্ম-সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অফ বাংলাদেশ ফাউন্ডেশনের মতলব উত্তর উপজেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক জাকির হোসেন বাদশা, ফতেপুর ইউপির ২নং ওয়ার্ড মেম্বার মোঃ জিলানী, ৮০নং লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আসাদুজ্জামান মিয়া, ২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা কামরুল সরকার, মুক্তার পাটোয়ারী, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি সাইদ মোল্লা, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর দেওয়ান, ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক কামরুল, বিশিষ্ট সমাজ সেবক জনাব আলাউদ্দিন খাঁন, মোকাদ্দেস পাটোয়ারী, নজু পাটোয়ারী, সৌদি প্রবাসী আহম্মদ আলী পাটোয়ারী, তরুণ ব্যবসায়ী কামাল আহমেদ’সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান পরিচালনা করেন লুধুয়া পাটোয়ারী বাড়ী একতা যুব সংঘের সভাপতি জনাব আল-আমিন পাটোয়ারী এবং জাতীয় সাপ্তাহিক অপরাধ তথ্যচিত্র পত্রিকার বার্তা সম্পাদক ও অত্র সংগঠনের সাধারণ সম্পাদক এম. পারভেজ পাটোয়ারী। উপস্থিত ছিলেন, কোষাধ্য¶ মোঃ সাইদুর খান, সাংগঠনিক সম্পাদক মোঃ আশ্রাফুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সজিব পাটোয়ারী, ক্রীড়া সম্পাদক রেজাউল করিম, প্রচার সম্পাদক মোঃ হাসান পাটোয়ারী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল আমিন পাটোয়ারী, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সাফায়েত পাটোয়ারী, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সাইফুল পাটোয়ারী’সহ সংগঠনের সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *