খুলনাতে আলাইপুর রাজবাঁধ মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরিয়ানের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগী

1
ভ্রাম্যমাণ প্রতিনিধি : আলাইপুর রাজবাঁধ মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরিয়ানের বিরুদ্ধে গত বুধবার সকাল ১১টায় ওই বিদ্যালয়ের ৮ম শ্রেণির এক ছাত্রীকে যৌনহয়রানির অভিযোগ পাওয়া গেছে।
ভুক্তভোগী ছাত্রী, সংশ্লিষ্ট বিদ্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের শিবপুর গ্রামের ভুক্তভোগী দরিদ্র এক কৃষকের ৮ম শ্রেণিতে পড়–য়া কন্যা পাশর্^বর্তি বটিয়াঘাটা উপজেলাধীন হরিণটানা থানার আলাইপুর রাজবাঁধ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। গত বুধবার সকাল ১১টার দিকে সে নতুনবই নেয়ার জন্যে লাইব্রেরীয়ান আদিত্য মহলদারের কাছে যায়। তখন আদিত্য ওই ছাত্রীকে বিদ্যালয়ের স্টোর রুমে ডেকে নিয়ে যায়। সেখানে বই নেয়ার সময় আদিত্য হঠাৎ পেছন থেকে মেয়েটিকে জাপটে ধরে। একপর্যায় মেয়েটি বই দিয়ে আদিত্যর মুখে আঘাত করে রুম থেকে বের হয়ে আসে। পরে এখবর সকলের সামনে প্রকাশ হয়ে যায়।
এ প্রসঙ্গে জানতে গতকাল বৃহস্পতিবার সকালে ওই বিদ্যালয় গেলে মেয়েটির সহপাঠিরা জানায়, বুধবার স্টোর রুম থেকে বেরিয়ে আমাদের বান্ধবী কাঁদছিল। কান্নার কারণ জানতে চাইলে সে আমাদের বলেছে, লাইব্রেরিয়ান আদিত্য স্যার আমাকে জাড়িয়ে ধরে খারাপ আচারণ করেছে। আমরা এই ঘটনার প্রতিকার চাই।’ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অনুপ গোলদার বলেন, ‘আমি বিষয়টি শুনেছি এবং স্কুল পরিচালনা কমিটির এক সদস্যকে ঘটনার বিষয় খোঁজ-খবরও নিতে বলেছি। খবর পেয়ে বৃস্পতিবার বিকেলে ডুমুরিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকা মেয়েটির বাড়িতে পরিদর্শন করেছেন।
এদিকে অভিযুক্ত লাইব্রেরিয়ান আদিত্য যৌনহয়রানির অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে বলেন, ‘মেয়েটিকে একবার বই দিয়েছি। কিন্তু সে আবারও বই নেয়ার জন্যে আমাকে বিরক্ত করছিলো, তাই আমি তাকে একটি থাপ্পড় মেরেছি।’এ প্রসঙ্গে খুলনা পুলিশ সুপার নিজানুল হক মোল্যা বলেন, প্রকৃত ঘটনাকে ধামাচাপা দেয়া চলবে না। সংশ্লিষ্ট থানায় অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে। সরেজমিন সাক্ষাৎকারে লাইব্রেরিয়ান আদিত্য বাবু শরমে লজ্জায় চোখ বন্ধ করে নিরব ভূমিকায় অবস্থান করে। বার বার জিজ্ঞাসা করা স্বত্বেও মূল ঘটনাটি প্রকাশ করিতে ইতস্ত বোধ করে। এলাকাবাসী শুধুমাত্র জুতো নিক্ষেপ করতেই বাকি রেখেছে। এই ধরণের ঘৃন্য অপরাধের জন্য এর শাস্তি কামনা করেন। (বিস্তারিত আগামীতে )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *