মাদারগঞ্জের বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপিত

jamalpur-news-pic
জামালপুর প্রতিনিধি : জামালপুর মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপিত হয়েছে।
২৫ডিসেম্বর রোববার দিনব্যাপি বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চবিদ্যালয়ের শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান রিপনের সভাপতিত্বে শতবর্ষ উদ্যাপিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমএমপি,বিশেষ অতিথি ছিলেন ড. মুহাম্মদ জাফর ইকবাল।
অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি ও বিশেষ অতিথি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ ফাজেল মোহাম্মদ এর স্মারকস্তম্ব¢ (ম্যুরাল) উদ্বোধন করেন। পরে জাতীয় সঙ্গীত পরিবেশনা, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা উড়ানো এবং শতবর্ষের স্মারক বেলুন উড়ানো হয়।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ইউসুফ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন,জামালপুরের জেলা প্রশাসক মো.শাহাবুদ্দিন খান, জামালপুরের পুলিশ সুপার মো. নিজাম উদ্দিন, মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. কামরুজ্জামান,মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকি বিল্লাহ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আতাউর রহমান আবু তালুকদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই বুলু, মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জীবন কৃষ্ণ সাহা, প্রাক্তন শিক্ষক আব্দুস সামাদ ও আসাদুজ্জামান, প্রাক্তন ছাত্র রেজাবুদ্দৌলা চৌধুরী প্রমুখ। শতবর্ষ অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম উপস্থিত ছিলেন।
জানা যায়,মাদারগঞ্জ উপজেলার দানবীর আলহাজ ফাজেল মোহাম্মদ ১৯১০ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তার নামেই বিদ্যালয়ের নামকরণ হয় বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয়। ১০৬ বছরের প্রাচীন এই বিদ্যালয়টির জামালপুর জেলার শতবর্ষী হাতেগোনা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এটি একটি।
বিদ্যালয়টির শতবর্ষ উদযাপন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় বিদ্যালয় ভবনসহ আশপাশের এলাকা। সকালে শতবর্ষের মূল আলোচনা পর্ব শেষে বিকেলে র‌্যাফেল ড্র,রাতে উৎসবের স্মারক ফানুস উড়ানো এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রায় পাঁচ সহস্রাধিক প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী বর্ণিল এ উৎসবে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *