আত্রাইয়ে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর

aaaaaaaa
একেএম কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে জমি নিয়ে বিবাদে প্রতিপক্ষের লোকজন শনিবার দুপুওে সাজু ইসলাম জাহাঙ্গীরের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করেছে।
এতে ওই পরিবারের প্রায় লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।
গত রোববার সরেজমিনে ও এলাকাবাসী সূত্রে জানা গেছে আত্রাই উপজেলা মনিয়ারী ইউনিয়নের জালু পোঁয়াতা গ্রামে মাসুদের স্ত্রীর অভিযোগে শালিসের নামে ইউপি চেয়ারম্যান আল্লা মা শেরই বিপ্লব ও সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর হোসেন নেতৃত্বে ৭/৮ জন সন্ত্রাসী বাহিনী লাঠি সোটা ও দেশীয় অস্ত্র সহ জালু পোঁয়াতা গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে সাজু ইসলাম জাহাঙ্গীরের নিজস্ব বসত বাড়িতে অবৈধভাবে প্রবেশ করে ঘরবাড়ি,আসবাবপত্র ভাংচুর ও ঘরের ভিতরের রক্ষিত টাকা,সোনা,জিনিষ পত্র লুট করে নিয়ে যায়। এদিকে প্রতক্ষ্যদর্শি ও গ্রামের হাসেম আলী (২২) পিতা মকছেদ আলী ,দেলোয়ার হেসেন(৩৪) পিতা মৃত হালিম বিশ^াস সহ অনেকেই জানান, জালু পোঁয়াতা গ্রামে মাসুদের স্ত্রী সেবা বিবির সংগে একই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সাজু ইসলাম জাহাঙ্গীরের সংগে জমি নিয়ে শত্রুতা চলে আসছিল। এরই ধারা বাহিকতায় গত শনিবার দুপুরে মনিয়ারী ইউপির চেয়ারম্যান আল্লা মা শেরই বিপ্লব শালিস করতে এমন তান্ডব চালায়। এঘটনা গ্রামের লোকজন টের পেয়ে ঘটনার স্থলে এগিয়ে আসতে লাগলে তান্ডব বাহিনী টেরপেয়ে দাপটের সাথে চেয়ারম্যান সহ তার সন্ত্রসী বাহিনী ঘটনারস্থল ত্যাগ করে।
এ ব্যাপারে সাজু ইসলাম জাহাঙ্গীর গত রোববার আত্রাই থানায় হাজির হয়ে তদন্ত ওসি শামসুল আলমকে প্রাথমিক ভাবে মৌখিক ভাবে অভিযোগ করেন। এ বিষয়ে সংশ্লিষ্ঠ ইউপি চেয়ারম্যান আল্লামা শেরই বিপ্লব এর সংগে মুঠো ফোনে যোগাযোগ করলে মোবাইল ফোন বন্ধ বন্ধ পাওয়া যায়। অবশেষে সংশ্লিষ্ট ওযার্ড মেম্বার জাহাঙ্গীর হোসেনের সংগে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, ওই গ্রামের সেবা বিবির অভিযোগে আমরা ইউনিয়ন পরিষদে আলোচনা করে সরকারী দলের ইউনিয়ন,ওয়ার্ড কমিটির সংগে বিষয়টি আলোচনা করে আমরা ঘটনার স্থলে যাই এবং গ্রামের ও ইউনিয়ন আওয়ামী লীগ ,ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দর উপস্থিতিতে সাজু ইসলাম জাহাঙ্গীরের সদ্য নির্মিত ঘরটি ভেঙ্গে ফেলা হয়। তবে কাউকে মারধর,ভাংচুর,লুটতারাজ করা হয় নাই।
এ বিষয়ে আত্রাই থানার তদন্ত ওসি শামসুল আলম জানান গত রোববার জালু পোঁয়াতা গ্রামে সাজু ইসলাম জাহাঙ্গীর ঘটনার বিষয় মৌখিক ভাবে অবহিত করেন। তবে ক্ষতিগ্রস্থ পরিবার লিখিত ভাবে অভিযোগ দিলে ঘটনার সহিত জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *