বেনাপোলে ২৮ হাজার মার্কিন ডলারসহ বাংলাদেশী পাসপোর্টযাত্রী আটক

benapole-atok-picture-01
বেনাপোল প্রতিনিধি:বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে ২৮ হাজার মার্কিন ডলার, ও ক্যামেরাসহ আমির হোসেন (২৫) নামের একজন বাংলাদেশী পাসপোর্টযাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
রোববার সন্ধ্যা ৬টার দিকে তাকে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক পাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে আটক করা হয়। আটক আমির হোসেন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার সরিকরি গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।
যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমার্ন্ডিং অফিসার মেজর লিয়াকত আলী জানান, গোপন সংবাদে জানা যায়, একজন বাংলাদেশী পাসপোর্টযাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা নিয়ে বাংলাদেশে আসবে। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক পাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান নেন বিজিবি‘র টহল দল। পরে আমির হোসেন ভারত থেকে পাসপোর্টের (এই-৪৫৪৮১৬০) মাধ্যমে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যাদি সম্পন্ন করে ঘটনাস্থলে এলে বিজিবি তাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে পায়ের মোজা থেকে ২৮ হাজার মার্কিন ডলার (বাংলাদেশী প্রায় সাড়ে ২২ লাখ), উন্নতমানের ক্যামেরা উদ্ধার করা হয়। ডলার ও ক্যামেরাসহ আটক মালামালের মূল্য ৩০ লাখ বলে বিজিবি‘র ওই কর্মকর্তা জানান।
এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে। আটককৃতকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *