৮ কোটি ১০ লাখ টাকা ব্যায়ে বেনাপোলে দৃস্টি নন্দন আধুনিক ট্রাক টার্মিনাল এর ভিওি প্রস্তর স্থাপন —-

benapole-photo-modern-truck-terminal-open-25-9-16বেনাপোল প্রতিনিধি :৮ কোটি ১০ লাখ টাকা ব্যায়ে বেনাপোলে দক্ষিন এশিয়ার মধ্যে দৃস্টি নন্দন ও আধুনিক ট্রাক টার্মিনাল এর ভিওি প্রস্তর স্থাপন করলেন বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন। আজ রোববার বিকেলে বন্দর নগরী বেনাপোলের দিঘিরপাড় বাইপাশ সড়কের পাশে ৪.৯৫ একর জমির ওপর এই ভিওিপ্রস্থর স্থাপন করা হয়।
মেয়র আশরাফুল আলম লিটন জানান, ইউপি -৩ প্রকল্পের আওতায় এক সাথে এক হাজার ট্রাক রাখার ধারন করার ক্ষমতা সম্পন্ন এই ট্রাক ট্রার্মিনালটি নিমার্ণ কাজ শেষে হতে সময় লাগবে নয় মাস বেনাপোলবাসীল দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে বেনাপোল পৌর সভা এই প্রকল্প বাস্তবায়ন করছে। ভারতের সাথে সরাসরি সংযুক্ত বেনাপোল বাজার থেকে চেকপোস্ট পর্যন্ত একমাত্র ২ কি: মি: এই সড়কে প্রতিদিন এক হাজার আমদানি ও রফতানিকৃত পন্য বোঝাই ট্রাকের যাতায়াত , শতশত যাত্রীবাহী বাস চলাচল সহ শতশত পাসপোর্ট যাত্রী ভারতে যাতায়াত করে থাকে। ফলে এই সড়কে ৩/৪ ঘন্টা করে যানজট লেগেই থাকে প্রতিদিন। যত্রাী দুর্ভোগ সহ ব্যাহত হচ্ছে অমদানি রফতানি বানিজ্য।
বেনাপোল বন্দরে দিয়ে প্রতিদিন ৫/৬’শ ট্রাক মালামাল আমদানি ও ২/৩’শ ট্রাক মালামাল রফতানি হয়ে থাকে। সরকার যদিও বেনাপোল বন্দর থেকে প্রতি বছর ৩ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকে। যান জটের কারনে দীর্ঘদিন ধরে দু’ দেশের মধ্যে অমদানি রফতানি বানিজ্য ব্যাহত হচ্ছে মারাত্মকভাবে। ট্রাক টার্মিনাল নির্মান কাজ সম্পন্ন হলে এক দিকে যেমন দু দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বৃদ্ধি পাবে অন্যদিকে বেড়ে যাবে সরকারে রাজস্ব আয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *