জেলার শ্রেষ্ঠ শিক্ষক উম্মে রুমানা

153
কাজী আশরাফ, লোহাগড়া(নড়াইল)প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে রুমানা জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক নির্বাচিত হয়েছেন। গত বুধবার (৩ আগষ্ঠ) জেলা প্রশাসকের কার্যালয়ে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক বাছাই পরীক্ষা সম্পন্ন হয়। শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন পর্ষদের সভাপতি ও জেলা প্রশাসক হেলাল মাহামুদ শরীফের সভাপতিত্বে এ নির্বাচন বোর্ড জেলার ৩ টি উপজেলা থেকে নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষকদের মধ্যে থেকে লাহাগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে রুমানাকে শেষ্ঠ প্রাথমিক শিক্ষক হিসেবে নির্বাচিত করেন। এর আগে উম্মে রুমানা গত ২৬ জুলাই লোহাগড়া উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক হিসেবে নির্বাচিত হন।
উম্মে রুমানা ২০০৫ সালে লোহাগড়া উপজেলার ৯৬ রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে প্রথম যোগদান করেন। বর্তমানে তিনি লোহাগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে কর্মরত আছেন। জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় অনুভুতি প্রকাশ করে বলেন, আমি খুলনা বিভাগে আমার জেলার প্রতিনিধিত্ব করবো, বিষয়টি আমার জন্য অত্যন্ত গর্বের। তিনি আও বলেন, লোহাগড়া মডেল স্কুলকে আমি গাইবান্ধার শিবরাম স্কুলের আদলে করতে চাই। এবং প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে প্রশাসনকে সহযোগিতা করবেন বলে তিনি জানান। উম্মে রুমানা জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় লোহাগড়া উপজেলা পরিষদের চেয়াম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক চঞ্চল শেখ অভিনন্দন জানিয়েছেন।
যশোরের বাঘারপাড়া উপজেলার দোহাকুলা গ্রামে মো. নাজিম উদ্দিন মন্ডল ও হুরিনা বেগমের ঘরে ১৯৭৭ সালের ১০ নভেম্বর উম্মে রুমানা জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *