জামালপুরে ইসলামপুর মাধ্যমিক পর্যায়ে উপবৃত্তি থেকে শিক্ষকদের চাদাঁবাজী!

islampur upobiitt pic
ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলার মাধ্যমিক পর্যায়ে ছাত্র/ছাত্রীদের উপবৃত্তি টাকা বিতরণে সময় শিক্ষকরা সুভিধা ভোগীদের নিকট সেশন চার্জ, ফি, চা খাওয়াসহ বিভিন্ন অজুহাতে চাঁদাবাজী করছে।
অভিযোগ উঠেছে, গত ২৭ জুলাই ইসলামপুর গুঠাইল হাইস্কুর এন্ড কলেজে মাধ্যমিক পর্যায়ে উপবৃত্তি টাকা বিতরণের সময় শ্রেণি কক্ষের ভিতরে ব্যাংকার ছাত্র/ছাত্রীদের হাতে টাকা দিচ্ছে;অন্যদিকে সুভিধাভোগীরা সেই টাকা নিয়ে ক্লাশ রুম থেকে বাহির হতেই দরজায় পথ আটকিয়ে মন্নিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা পর্যায়ক্রমে ৬ষ্ঠ থেকে ১০ম শে্িরন সুবিধাভোগীদের নিকট টাকা গুলি ছিনিয়ে নিয়ে ১০০ থেকে ১৫০ টাকার পর্যন্ত বিভিন্ন অজুহাতে চাদাঁ হিসাবে হাতিয়ে নিয়েছে। এছাড়াও ওই কেন্দ্রে একই ভাবে চর দিঘাইর দাখিল ও গুঠাইল আলিম মাদ্রাসার শিক্ষকরাও ছাত্র/ছাত্রীদের উপবৃত্তি সিটে স্বাক্ষর করাকে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেনি পর্যন্ত সুবিধা ভোগীদের নিকট ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত চাদাঁ আদায় করেছে। টাকা তুলার সত্যতা স্বীকার করে এ ব্যাপারে গুঠাইল আলিম মাদ্রাসার অধ্যক্ষ ইউসুফ আলী জানান, ৫০ টাকা করে নয় চা খাওয়ার জন্য ১০ টাকা করে নিতে বলেছি শিক্ষকদের।
এ ব্যাপারে ইসলামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা জানান, ব্যাংকার ছাত্র/ছাত্রীদের টাকা দেওয়ার সময় উপবৃত্তি টাকা বিতরণ কেন্দ্রে চাদাঁ তুলার ব্যাপারে শিক্ষকদের নিষেধ করা হয়েছে। এর পরেও যদি কেউ টাকা তুলে বিষয়টি ক্ষতিয়ে দেখবো। এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী সাথে কথা হলে তিনি তাৎক্ষনিক ভাবে শিক্ষকদের সাথে কথা বলেন এবং প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দেন।
এলাকাবাসীর সচেতন অভিভাবক মহল ও সুভিধা ভোগী ছাত্র/ছাত্রী বিষয়টি ক্ষতিয়ে দেখে উপবৃত্তি টাকা থেকে চাদাঁ আদায় বন্ধসহ অভিযোক্ত শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *