মাঝ পথইে থমেে গছেে রাস্তার নর্মিাণ কাজ মতলব উত্তরে লুধুয়া হাইস্কুল থকেে রাঢ়ীকান্দি র্পযন্ত ৮/১০টি গ্রামরে চরম জনর্দুভােগ

PHOTO RASTA-1
এম. পারভজে পাটোয়ারী : মতলব উত্তরে ফতপেুর র্পূব ইউনয়িনরে ঐতহ্যিবাহী লুধুয়া হাইস্কুল থকেে রাঢ়ীকান্দি র্পযন্ত প্রায় ৮/১০টি গ্রামরে জনগুরুত্বর্পূণ রাস্তার নর্মিাণ কাজ মাঝ পথে আটকে গছেে বলে অভযিোগ পাওয়া গছে।ে এতে প্রায় ২ বৎসর ধরে ৮-১০টি গ্রামরে মানুষ চরম র্দুভােগ পোহাচ্ছনে। লুধুয়া হাইস্কুল থকেে রাঢ়ীকান্দি এই দুই গ্রামরে মাঝপথে এসইে কাজরে সমাপ্তি ঘট।ে এর পর থকেে রাস্তা নর্মিাণ কাজ আদৌ হয়ন।ি লুধুয়া হাইস্কুল থকেে রাঢ়ীকান্দি র্পযন্ত প্রায় আধা কলিোমটিার র্দীঘ ১০ ফুট প্রস্থ, উচ্চতা ৫ ফুট।
স্থানীয় এলাকাবাসী ভাষ্যমত,ে রাস্তাটি কাটার আগইে ভালো ছলি। এখন ওই রাস্তা দয়িে চলাচল করা যাচ্ছে না।
লুধুয়া হাইস্কুল ছাত্র-ছাত্রীদরে অভযিোগ, এই রাস্তা র্দীঘ দনি যাবৎ কাদা, খানা খন্দ ও বড় বড় র্গত হওয়ায় পানি জমে চলাচলরে অযোগ্য হয়ে আছ।ে তারা কাদা পানরি কারনে স্কুলে আসা যাওয়া করতে পারনে না। ফলে তাদরে লখো পড়ায় ব্যাপক বঘিœ ঘটছ।ে তারা প্রতদিনি স্কুল থকেে ফরিে পোষাক ধোলাই করতে বাধ্য হন। অনকেরে পোষাকে অতরিক্তি কাদা পানি লগেে যাওয়ায় ক্লাশ র্বজন করে বাড়ী ফরিে যতেে বাধ্য হন।
লুধুয়া হাইস্কুল এন্ড কলজেরে প্রন্সিপিাল মোঃ জাকরি হোসনে জানান, বদ্যিালয়ে আসার রাস্তা চলাচলরে অনুপোযোগী হওয়ায় ছাত্র-ছাত্রীদরে উপস্থতিি প্রায় ২০% কমে গছে।ে রাস্তাটি সংস্কার না হলে এলাকার ছাত্র-ছাত্রীরা লখো পড়ায় পছিয়িে যাব।ে অবলিম্বে লুধুয়া স্কুল থকেে রাঢ়ীকান্দি র্পযন্ত সড়কটি মরোমতে সংশ্লষ্টি র্কতৃপক্ষরে হস্তক্ষপে প্রয়োজন।
উল্লখ্যে য,ে এই রাস্তা নর্মিাণে ইউনয়িন যুবলীগ নতো জনাব বাদশা পাটোয়ারী তাঁর নজিস্ব র্অথায়নওে জনর্দুভােগ কমাতে কছিুটা হলওে কাজ করছেনে। যুবলীগ নতোর সাথে এ বষিয়ে কথা বললে তনিি জানান এই জনগুরুত্বর্পূণ রাস্তার কাজটি প্রাথমকিভাবে যখন আমরা শুরু করি তখন ২৮০০০ হাজার টাকা র্পযন্ত আমাদরে বরাদ্ধ হয়ছেলি এবং আমি আমার নজিরে র্অথায়নে প্রায় ৩০,০০০ হাজার টাকার মতো কাজ করছে।ি এছাড়াও গত ফব্রে“য়ারি ২০১৫ইং তারখিে গ্রামবাসীকে নয়িে সমাজকে কভিাবে পরর্বিতন করা যায়, কভিাবে সমাজকে উন্নয়ন করা যায় বভিন্নি দকি নয়িে আলোচনা করা হয়। সইে সাথে এলাকাবাসীকে নয়িে আরকেটি অতি গুরুত্বর্পূণ রাস্তা নর্মিাণরে আলোচনাও করনে।
তনিি আরো বলনে, মানুষরে দুঃখ-র্দুদশা, একে অপরকে সুখে দুঃখে তার পাশে গয়িে দাঁড়াতে হব।ে গরীব দুঃখী মানুষরে মুখে হাসি ফুটাতে হব,ে সমাজরে যে কোন লোকরে সুবধিা, অসুবধিা দকিগুলোর চন্তিা করে দশেরে কাজ করতে হব।ে এই সমাজরে কউে যদি কোন ভালো কাজ করতে চায় তাকে সহযোগতিা বা সাহায্য করা সুযোগ দওেয়া আপনার আমার র্কতব্য। তবে আমি আমাদরে এলাকাবাসীকে আশ্বাস দচ্ছিি যত দ্রুত সম্ভব আমাদরে র্দুযােগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়রে মাননীয় মন্ত্রী মোফাজ্জল হোসনে চৌধুরী মায়া, বীর বক্রিম, এমপ’ির সহযোগতিা পলেে রাস্তার অসমাপ্ত কাজ সমাপ্ত করব ইনশাআল্লাহ্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *