লোহাগড়া পৌর সড়কের বেহালদশা পৌর পিতার নেই মাথাব্যাথা

Lohagara 02 pic 03 07 16
কাজী আশরাফ,লোহাগড়া(নড়াইল) : নড়াইলের লোহাগড়া পৌরসভার প্রাণ কেন্দ্রে অবস্থিত লোহাগড়া বাজারের ব্যস্ততম সড়কের বেহাল দশায় প্রতিনিয়ত দুর্ঘটনায় পতিত হচ্ছে মানুষ ও যানবাহন । ক্ষতি হচ্ছে ব্যবসায়ীদের লক্ষ্য লক্ষ্য টাকার পন্য। সঠিক ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এবং বাজারের ময়লা অবর্জনা অপসারনে বিলম্ব হওয়ায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় দীর্ঘ সময় ধরে জমে থাকে বর্ষার পানি। পৌর কর্তৃপক্ষের অবহেলায় জেলার অন্যতম ব্যস্ত লোহাগড়া বাজারের নোংরা পরিবেশের কারনে ব্যবসায়ীদের মাঝে বিরাজ করছে ক্ষোভ ও অসন্তোস। গত বছর আগষ্ট মাসে রাস্তা সংস্কারের দাবিতে বাজারের ব্যস্ত বেহাল সড়কে ব্যবসায়ীরা ধান রোপন করে প্রতিবাদ জানালেও পৌর কর্তৃপক্ষের পক্ষথেকে কার্যকরি কোন পদক্ষেপ নিতে দেখা যায় নি।
বাজারের ব্যবসায়ী এম শফিকুল ইসলাম সাংবাদিকদের অভিযোগ করে বলেন, প্রতি বছর পৌর ট্যাক্স ঠিকমত পরিশোধ করলেও রাস্তা ঘাটের কোন উন্নয়ন নেই। বাজারের ময়লা নিষ্কাশনের জন্য নিয়মিত কোন ঝাড়–দার নেই। ফলে নোংরা পরিবেশে ব্যবসা করতে বাধ্য হচ্ছি।
এ ব্যাপারে লোহাগড়া বাজারের বনিক সমিতির সভাপতি অহিদুজ্জামানের নিকট ফোনে জানতে চাইলে তিনি বলেন, আমরা পৌর মেয়রকে রাস্তা ও বাজারের দুরাবস্থার কথা কয়েক দফায় জানিয়েছি। কিন্তু মেয়রের উদাসিনতাই আজ বাজারের এই অবস্থা।
পৌরবাসীর প্রানের দাবি অতি দ্রুত লোহাগড়া বাজারের ময়লা আবর্জনা অপসারনসহ প্রতিটি ড্রেনেজ ব্যবস্থা সাভাবিক করে একটি সুস্থ ও সুন্দর পরিবেশ উপহার দিবেন।
এ ব্যাপারে পৌর মেয়র নেওয়াজ আহম্মেদ ঠাকুরের নিকট একাধিক বার ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।
উল্লেখ্য ২০০৩ সালে লোহাগড়া পৌরসভা স্থাপিত হয়। গ- শ্রেনীর অন্তর্ভূক্ত এই পৌরসভায় ৯টি ওয়ার্ড রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *