আত্রাই-কালীগঞ্জ সড়ক তো নয় যেন মরণফাঁদ

1gwfnadcgq0ml[1]
রুহুল আমিন, আত্রাই (নওগাঁ) : আত্রাই-বগুড়া সড়কের কালীগঞ্জ বাজার সড়কের বেহালদশা হওয়ায় প্রতিনিয়ত সেখান ট্রাক ও ভারি যানবাহন আটকা পড়ছে। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার কারণ সড়কের কার্পটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ার ফলে সাধারণ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
তথ্য অনুসন্ধানে জানা যায়, আত্রাই হতে সরাসরি বগুড়ার সাথে সড়ক পথে যোগাযোগর জন্য আত্রাই-বগুড়া সড়কটি একটি মাত্র রাস্তা। সরাসরি ট্রেন যোগাযোগ না থাকায় প্রতিদিন শত শত যাত্রী এ সড়ক দিয়ে বগুড়া যাতায়াত করে থাকেন। বিশেষ করে আত্রাইয়ের নওদুলী বাজার, মস্কিপুর বাজার, পতিসর বাজার, নাটোরের সিংড়ার কালীগঞ্জ বাজারসহ বিভিন বাজারর ব্যবসায়ীরা বগুড়ার পাইকারী মোকাম থেকে তাদের ব্যবসায়ী পণ্য এ সড়ক দিয়ে পরিবহন করে থাকন। এ ছাড়াও সড়কটি জনগুরু“ত্বপূর্ণ হওয়ায় প্রতিনিয়ত এ সড়ক দিয়ে বাস, ট্রাক, মাইক্রাবাস, সিএনজি ও অটারিক্সাসহ ছোট-বড় বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে থাকে। বিশেষ করে আত্রাই ও কালীগঞ্জর পূর্বাঞ্চলের সকল সিএনজি চালকরা তাদর সিএনজিতে গ্যাস উত্তোলনের জন্য এ সড়ক দিয়ে বগুড়া যাতায়াত করে থাকে। বিগত বেশ কিছুদিন থেকে এ সড়কের বেহালদশা হয়ে থাকলেও যেন দেখার কেউ নেই।
কালিগঞ্জ বাজারের মোসাদ্দেক সরকার বলেন, গত কয়েক বছর থেকে সড়কটির প্রয়োজনীয় সংস্কার না করায় কালীগঞ্জ বাজারের ভেতরে সড়কটি মরণফাঁদ পরিণত হয়েছে। বাজার ড্রেনেজ ব্যবস্থা থাকায় যে কোন বড় যানবাহন এলেই এখানে আটকা পড়ে করুন পরিনিতির শিকার হয়।
আত্রাইয়ের সিএনজি চালক বেলাল হাসান বলেন, আমাদের মাঝে মধ্যেই গ্যাস উত্তোলনের জন্য বগুড়া যেতে হয়। এ সড়কর কালীগঞ্জ বাজারসহ বিভিন জায়গায় বড় বড় গর্তও সষ্টি হওয়ায় আমরা জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চালাই। যেহেতু আত্রাই-বগুড়া সড়কটি অত্যন্ত গুরুত্ববহন করে। তাই কালীগঞ্জ বাজারসহ সড়কের বিভিন্ন স্থানে প্রয়োজনীয় সংস্কার করতে সংশ্লি­ষ্ট কর্তপক্ষর দৃষ্টি আকর্ষণ করছেন এলাকার সচেতন মহল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *