আদমদীঘির ইউপি নির্বাচনে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী মমতাজ সুলতানা

PIC-07.05.16
আদমদীঘি প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৪ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এঁদের মধ্যে এ্যাডভোকেট মমতাজ সুলতানা সোমা একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী। তিনি জাসদ (রব) সমর্থিত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন। আদমদীঘি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে এর আগে কোন নারী প্রার্থী প্রতিদ্বন্দিতা করেননি। নারী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় এলাকার ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।
মমতাজ সুলতানা সোমা পেশায় একজন আইনজীবি। তাঁর গ্রামের বাড়ি আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনয়িনের বাগবাড়ি গ্রামে। তাঁর বাবা মেহের আলি একজন সাবেক খাদ্য কর্মকর্তা। একন্ত সাক্ষাৎকারে মমতাজ সুলতানা জানান, এলাকার ভোটাররা তাকে নির্বাচিত করলে তিনি গ্রামে গ্রামে গনশুনানীর মাধ্যমে যুদ্ধাপরাধী, দলবাজ, দুর্নিতীবাজ, ও ভূমিদুস্যমুক্ত বাংলাদেশ গড়ার জন্য জনগনকে সংগঠিত করবেন। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ সকল নির্বাচনে “না” ভোটের বিধান চালু করার জন্য আন্দোলন গড়ে তুলবেন। মমতাজ সুলতানা সোমা আরো বলেন, নির্বাচন এলে টাকার খেলা শুরু হয়। সামান্য টাকার মোহে পড়ে অনেক ভোটার তাঁদের মুল্যবান ভোট বিক্রি করে দেন। তিনি নির্বাচিত হলে এ বিষয়ে পর্যায়ক্রমে ভোটারদের সচেতন করার জন কাজ করে যাবেন।
জাসদ থেকে কেন নির্বাচন করছেন জানতে চাইলে মমতাজ সুলতানা বলেন, তাঁর দল স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং তাঁর দলের নেতা আ স ম আব্দুর রব স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন কারী। এ কারনে জাসদের একজন কর্মী হিসেবে দলকে ভালবেসে দলের সমর্থন নিয়ে নির্বাচন করছি। তিনি আগামী নির্বাচনে দ্বিতীয় ধারার রাজনীতি ও তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তোলার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্যাক্তিদের নির্বাচিত করার আহবান জানান। আগামী ২৮মে আদমদীঘি উপজেলা ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *