পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু ২য় বার নির্বাচিত হওয়ায় সান্তাহার পৌর কার্যালয়ে মেয়রের আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু

PICTURE 27.03.16
আদমদীঘি প্রতিনিধি : বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু ২য় দফায় পুনরায় নির্বাচিত হওয়ার পর রবিবার সান্তাহার পৌর কার্যালয়ে আনুষ্টানিক ভাবে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন। সকাল ১০ টায় পৌর কার্যালয়ে এসে পৌর কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, পৌর বাসি অনেক আশা নিয়ে আমাদের নির্বাচিত করেছেন, পৌর বাসির নাগরিক সুযোগ-সুবিধা পুরনে আমি বদ্ধ পরিকর।
উল্লেখ, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে সান্তাহার পৌরসভায় বিএনপি দলীয় মেয়র প্রার্র্থী তোফাজ্জল হোসেন ভুট্টু পুরনায় ২য় বারের মত মেয়র নির্বাচিত হন। নির্বাচনের আট দিন পর গত ৮ জানুয়ারী দুপুরে দুটি বিবাদমান শ্রমিক সংগঠনের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে শফিকুল ইসলাম এবং সোহরাব হোসেন সোহাগ নামের দুই শ্রমিক নিহত হন। এ খুনের ঘটনায় ১০ জানুয়ারী রাতে মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুর নাম উল্লেখ সহ ৭৩ জনকে আসামী করে নিহত শফিকুলের বড় ভাই নুর ইসলাম আদমদীঘি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে মেয়র গ্রেফতার এড়াতে গা-ঢাকা দেয়ায় গত ১৫ জানুয়ারী বগুড়ায় অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে হাজির হতে পারেননি মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু। পরে গত ২৮ জানুয়ারী মেয়র হাইকোর্ট থেকে জামিন নিয়ে পরদিন বগুড়ায় ডিসি অফিসে শপথ নিতে এলে তাকে আদমদীঘি থানায় দায়ের করা একটি চাঁদাবাজি মামলায় গ্রেফতার করা হয়। পরে ১১ ফেব্রুয়ারী হাইকোটের নির্দেশে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পৌর মেয়র প্যারোলে শপথ নেন। তখন থেকে তিনি বগুড়া জেল হাজতে ছিলেন। দীর্ঘদিন বগুড়া জেল হাজতে থাকার পর বৃহস্পতিবার সন্ধ্যায় মেয়র জামিনে বেরিয়ে আসেন। রবিবার মেয়র তোফাজ্জল হোসেন ভূট্টু পৌর কার্যালয়ে অফিস করতে এলে পৌর কর্মকর্তা কর্মচারী, কাউন্সিলরা তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানায়। অপরদিকে বেলা ১২ টায় সময় কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব আব্দুল মোমিন তালুকদার খোকা পৌরসভার এলে পৌর মেয়র তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *