‘দোলে’বেনাপোলেআমদানি-রফতানি বন্ধ :দীর্ঘ পন্যবাহি ট্রাকজট-

benapole dol pic 02
বেনাপোলঃ-ওপারে পেট্টাপোল বন্দরে দোলযাত্রা বা দোল পূর্ণিমার ছুটি থাকায় বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। সকাল থেকে কোন পন্যবাহি ট্রাক না চলাচল করায় বন্দর সড়কে আটকা পড়েছে কয়েকশ ট্রাক-তবে পাসপোর্ট যাত্রী যাতায়াত রয়েছে স্বাভাবিক। বেনাপোল বন্দর ও কাষ্টম রয়েছে খোলা-

বেনাপোল কাষ্টম রাজস্ব কর্মকর্তা নরুজামান বলেন,বুধবার সকাল থেকেই বন্ধ রয়েছে ভারতের পেট্রাপোল বন্দর ও কাষ্টমসের কাজকর্ম। ওপারে সরকারি ছুটি থাকায় আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দরে পণ্য খালাস প্রক্রিয়াসহ পন্য ওঠানামা স্বাভাবিক রয়েছে। সকাল থেকে ৭৮টি খালি ট্রাক ভারেতে ফিরে গেছে বলে জানান তিনি।
বেনাপোল-পেট্রাপোল স্থল সীমান্তপথে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি তরিকুল ইসলাম।

পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন,দোলযাত্রা বা দোল পূর্ণিমা একটি বৈঞব উৎসব। বসন্তের এই উৎসবটি হোলি নামে পরিচিত।অশুভ শক্তির বিনাশ হিসাবে হোলি উৎসব হয়ে থাকে।এই উৎসবের কারনে আমদানি-রফতানি সংক্রান্ত কাজকর্মের সাথে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাকচালকরা নিজ নিজ এলাকায় গেছেন। ফলে মঙ্গলবার দুপুরের পর থেকেই সকল কাজে ভাটা পড়েছে। বুধবার এ পথে কোনো আমদানি-রফতানি হবে না।বৃহস্পতিবার সকাল থেকে পুরোদমে চলবে আমদানি-রফতানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *