দেশ থেকে সকল অন্যায় অত্যাচার দুর করতে হলে পুলিশের সঙ্গে জনগনকে এক হয়ে কাজ করতে হবে – পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম

photo,sapahar,15-03-2016 (police somabes)
নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) : নওগাঁ জেলার পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম বলেছেন, দেশ থেকে সকল অন্যায় অত্যাচার দুর করতে হলে পুলিশের সঙ্গে জনগনকে এক সাথে কাজ করে যেতে হবে। জনগনকে বাদ দিয়ে পুলিশ কখনও একাই দেশের সকল অন্যায়, অত্যাচার দুর করতে পারেনা। এক সময় পুলিশ জনগনের উপর নিপিড়ন, নির্যাতন চালিয়ে শাসক গোষ্ঠির হয়ে কাজ করত পরে আইন সংশোধনের মাধ্যমে তা পরিবর্তন হয়ে পুলিশ এখন জনগনের প্রকৃত বন্ধুতে পরিণত হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টায় সাপাহার থানা পুলিশের উদ্যোগে থানা চত্বরে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে ও কমিনিউটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি কথাগুলি বলেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং সমাবেশে তিনি আরোও বলেন, আগের যুগে ডিসি, এসপিদের চেয়ারে ইংরেজ, পাকিস্থানীরা বসত আর আমদের উপর শাসন চালাত। এখন ওই সব আসনে আপনার-আমার সন্তান আপনার-আমার ভাই বসে। কাজেই তারা আর আমাদের শাসন করবেনা সহযোগীতাই করবে। ধর্মের ভিত্তিতে কোন জাতী গঠন হয়না, জাতীর ভিত্তিতেই জাতী গঠিত হয়। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধুই প্রথম ধর্মীয় ভিত্তিতে বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ড ও ইসলামী ফাউন্ডেশন গঠন করেন ও বাঙালী জাতীকে সংগঠিত করেন। দেশকে একটি শক্তিশালী রাষ্ট্র ও মডেল দেশ বানানোর জন্য নওগাঁ জেলার সাপাহার উপজেলাই হতে পারে একটি মডেল উপজেলা। এখান থেকেই আমরা সকল অন্যায় অত্যাচার দুর করার অঙ্গিকার করতে পারি। সকল ভাল কাজে জনগন পুলিশের সাথে থাকলে পুলিশ সত্যিই জনগনের প্রকৃত বন্ধু হিসেবে কাজ করবে। দেশের জন্য ভাল কাজে বাংলাদেশ পুলিশ বাহিনীকে তিনি সর্বদা সজাগ থাকার আহব্বান জানান।
এ সময় সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম প্রমুখ। ওই সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়নের পুলিশিং কমিটির সদস্য, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সহ বহু পেশাজীবীর মানুষ উপস্তিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *