মঠবাড়িয়ায় স্কুলের জমি দখল করা চেষ্টা ॥ শিক্ষার্থীদের প্রতিবাদ

pic mathbaria,school-20-2-16
মিজানউদ্দিন আকন সংগ্রাম, ভ্রাম্যমান প্রতিনিধি ঃ পিরোজপুরের মঠবাড়িয়ার ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জমি দখলের চেষ্টা চালায় ইদ্রিস জমাদ্দার(৫০) নামে এক ভূমিদস্যূ। ইদ্রিস জমাদ্দার মঠবাড়িয়া পৌর শহরের মৃতঃ লতীফ জমাদ্দারেরপুত্র ও মঠবাড়িয়া উপজেলা পোষ্ট অফিসের সিনিয়র কর্তা।
বিদ্যালয় সুত্রে জানা গেছে, ইদ্রিস জমাদ্দার গং ওই স্কুলের পিছনের জমির একটা অংশ গত শুক্রবার গভীর রাতে বাঁশের বেড়া দিয়ে দখল করেন। ২০ ফেব্রুয়ারী শনিবার সকালে স্কুলের শিক্ষক ও ছাত্রীরা বিষয়টি দেখতে পায়। এঘটনায় পুরো স্কুল জুড়ে ক্ষোভের সৃষ্টি হয়। এক পর্যায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিছিল সহকারে গিয়ে ওই বেড়া ভেঙ্গে দিয়ে দখলমুক্ত করে। এসময় ভূমিদস্য ইদ্রিস জমাদ্দার’র স্ত্রীর নেতৃত্বে একটি দুর্বৃত্তের দল ছাত্রীদের ওপর হামলা চালায় ও অশ্লীল ভাষায় গালা-গালি করে।
হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একাধীক শিক্ষকরা জানান, ওই স্কুলের সাবেক শিক্ষক মোঃ ফজলুল হক অনেক আগেই স্কুলের একটি ঘরে দীর্ঘ দিন ভাড়া থাকতেন। হঠাৎ কয়েক মাস ভাড়া দেওয়া বন্ধ কওে দেন। স্কুল কর্তৃপক্ষ ভাড়া টাকা চাইতে গেলে বিভিন্ন তালবাহানা করে। এরপর প্রভাব খাটিয়ে গত ৫ বছর ধরে অবৈধ ভাবে দখল করে আছে। তিনিই ওই ভূমিদস্য ইদ্রিস জমাদ্দারকে নেপথ্যে ইন্দোন যোগায়।
প্রধান শিক্ষক মোঃ রুহুল আমীন ভূমিদস্য ইদ্রিস জমাদ্দার’র কর্তৃক স্কুলের জমি দখলের চেষ্টা স্বীকার করে জানান, অমি এরকম ঘটনার প্রতিবাদ করতে গিয়ে অনেক আগেই ৫ লাখ টাকার মিথ্যা মামলার শিকার হয়েছি। তার পরেও অন্যায়ের প্রতিবাদ করে যাব।
ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ খলিলুর রহমান আকন জানান, ফজলুল হক যে ঘরটি অবৈধ ভাবে দখল করে আছে,সে ঘরের বিদ্যুৎ মিটারটি স্কুলের নামে। এছাড়া তার ইন্দোনে ইদ্রিস জমাদ্দার গত রাতে স্কুলে জমি দখলের চেষ্টা চালায়। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই জমি দখলমুক্ত করে।
এব্যাপারে ইদ্রিস জমাদ্দার ও ফজলুল হক’র সাথে যোগাযোগ করা সম্ভব হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *