চকরিয়া উপজেলা মালুমঘাট আগর বাগান থেকে কিশোর শ্রমিকের লাশ উদ্ধার.

মোরশেদ আলম চৌধুরী বান্দরবান : চকরিয়া উপজেলা মালুমঘাট বাজারস্থ আগর বাগান থেকে জয়নাল আবেদীন(১৪) নামের এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার মালুমঘাট আইডিয়াল স্কুলের পেছনে আগর বাগান থেকে থানার ওসি মো: জহিরুল ইসলাম খাঁন ও ওসি তদন্ত মো: কামরুল আজম ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করেন। নিহতদের পরিবারের অভিযোগ এই কিশোরকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করার পর রাতের আঁধারে আগর বাগানের ভেতর লাশটি পেলে দেয়া হয়েছে। জয়নাল উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালী গ্রামের মৃত হারুনর রশিদের ছেলে। সে দীর্ঘদিনধরে মালুমঘাট বাজারের জমজম হোটেলের চাকুরী করতো।
উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সদস্য মো: শওকত আলী মেম্বার বলেন সোমবার সকাল ১২টায় দিকে মালুমঘাট আইডিয়াল স্কুলের পেছনে আগর বাগানের ভেতর জয়নালের লাশ পড়ে থাকতে দেখা যায়। পরে তার আতœীয় স্বজন ও পুলিশকে খবর দেয় এর পর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।
সোমবার বিকেলে চকরিয়া থানার সামনে নিহত জয়নালের মা খালেদা বেগম ও বড় বোন রুজিনা বেগম বলেন তার ছেলে বা ভাই রবিার দুপুরে বাড়ি থেকে বের হয়ে মালুমঘাট স্টেশনে জম জম হোটেলে যায়। কিন্তু রাতে সে আর বাগিতে ফিরেনি। সকালে আগার বাগানের ভেতর তার লাশ দেখতে পায় স্থানীয় লোকজন। তিনি বলেন আমার ছেলেকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। আমাদের কোন শত্রু নেই। তবে ঘটনার ব্যাপারে হোটেল মালিক ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হলে সত্য উৎঘাটন হবে।
জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জহিরুল ইলাম খাঁন বলেন নিহতের মাথা ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনার ব্যাপারে পরিবার অভিযোগ দায়ের করলে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *