সাপাহারে বিএসএফ’র গুলিতে মৃত জয়নাল আবেদীনের লাশ হস্তান্তর

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার আদাতলা সীমান্তে বিএসএফ-এর গুলিতে মৃত বাংলাদেশী গরু ব্যবসায়ী জয়নাল আবেদীন (২৮) এর লাশ বিজিবি ও বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠকের পর হস্তান্তর করা হয়েছে। রোববার রাত ৮টায় উপজেলার আদাতলা সীমান্তের ২৪১ পিলার এলাকায় বুড়িতলা নামক স্থানে থানা পুলিশের হাতে লাশ হস্তান্তর করে ভারতের মালদহ জেলার বামন গোলা থানা পুলিশ।
বামন গোলা থানার এসআই কাজল কুমার দাস আনুষ্ঠানিক ভাবে জিয়াউর রহমানের লাশ হস্তান্তর করেন। লাশ গ্রহন করেন সাপাহার থানার এসআই নিমাই কুমার রায়। পরে সাপাহার থানা পুলিশ জয়নালের লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করে। এ সময় পতœীতলা বিজিবি ১৪ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর ইকবাল আখতার, সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল ইসলাম, বিএসএফ বটতলী কোম্পানী কমান্ডার কে কে দাস উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শুক্রবার ভোরে সাপাহার উপজেলার আদাতলা সীমান্ত এলাকার ৪২৪/১০ আর পিলারের কাছ দিয়ে বাংলাদেশী গরু ব্যবসায়ী ২০/২৫ জনের একটি দল ভারতে যায়। ভারত থেকে ফেরার সময় ভারতের ছয়শ’ গজ ভেতরে বিএসএফ-৩১ রাঙ্গামাটি ক্যাম্পের সদস্যরা ধাওয়া করে গুলি চালায়। অন্যরা বাংলাদেশে পালিয়ে এলেও বিএসএফের গুলিতে জয়নাল আবেদিনের ঘটনাস্থলেই মৃত্যু হয় বলে জানা গেছে।
সকালেই এ ঘটনার তীব্র প্রতিবাদ ও লাশ ফেরত চেয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি প্রদান করা হয় এবং দুপুরে দু’দেশের কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *