দলীয় মনোনয়ন নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা সান্তাহার পৌরসভা নিবার্চনে মেয়র পদে কে পাচ্ছেন আওয়ামীলীগ ও বিএনপির মনোনয়ন

আদমদীঘি প্রতিনিধি : আগামী ৩০ ডিসেম্বর ২৩৬ টি পৌরসভায় স্থানীয় সরকার নির্বাচনে পৌরসভা ভোট অনুষ্ঠিত হবে। এবারেই প্রথম দলীয় ভাবে নির্বাচন করার সরকারের এমন সিন্ধান্তে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে আওয়ামীলীগ বিষয়টিকে ইতিবাচক মনে করলেও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। অনেকেই মনে করছেন দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনে বিশৃখলা হওয়ার সম্ভবনা রয়েছে। আর দলীয় মনোনয়ন পেতে তাই সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ, লবিং, গ্রুপিং শুরু করেছে। দলীয় মনোনয়ন পেতে প্রার্থীরা উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। সেই সাথে পৌর শহরের অলি গলি রাস্তার মোড় সহ আবাসিক এলাকা গুলোতে ডিজিটাল ব্যানার, ফেষ্টুন ছেয়ে গেছে যা চোখে পড়ার মতো। কে পাচ্ছেন আওয়ামী ও বিএনপির মেয়র পদে মনোনয়ন এনিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। কে হচ্ছেন পৌরসভার আগামী দিনের পৌর পিতা তা নিয়ে পৌরবাসী কৌতুহলের শেষ নেই।
দলীয় সুত্রে জানা গেছে, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে মন্ত্রী, এমপি, দলের সিনিয়র নেতাদের আতœীয় স্বজন কে মনোনয়ন না দিয়ে আওয়ামীলীগের যোগ্য ও ত্যাগী নেতাদের প্রাধান্য দেবে বাংলাদেশ আওয়ামীলীগ। এ জন্য কেন্দ্রীয় ভাবে মেয়র মনোনয়ন দিতে চাচ্ছে ক্ষমতাসীন আওয়ামীলীগ। আর অপরদিকে রাজনৈতিক চ্যালেঞ্জ হিসেবে আসন্ন পৌরসভা নির্বাচনে যাচ্ছে বিএনপি। ইতিমধ্যে দলের হাই-কমান্ডের কাছে সম্ভাব্য মেয়র তালিকা যাচাই বাছাই চলছে। তবে বড় দুই দলের দাবী যে সব প্রার্থী দলের জন্য যারা নিবেদিত প্রান, দলীয় বিভিন্ন কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ গ্রহন করে দল কে সামনে দিকে এগিয়ে নিয়ে গেছে এমন ত্যাগী নেতা কে আগামী পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হবে। আর দলের দূদির্নে যে সব নেতা-কর্মীরা দল কে সু সংগঠিত করে নেতা-কর্মীদের ধরে রেখেছে এমন নেতাদের পৌর মেয়র হিসেবে দেখতে চান দুই দলের সাধারন কর্মীরা। এই পৌরসভায় এবার মেয়র প্রার্থী ৬ জনের নাম শোনা যাচেছ। তারা সবাই মাঠে ব্যাপক গণসংযোগে নেমেছেন। এদের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৩ জন। মেয়র পদে আওয়ামীলীগ থেকে যারা নির্বাচনে মাঠে নেমেছেন তারা হলেন আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন সম্পাদক ও বর্তমান সান্তাহার ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্টু, সান্তাহার পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম জাহিদুর বারী, আদমদীঘি উপজেলা জাতীয় শ্রমিকলীগের আহবায়ক ও তরুন রাজনৈতিকবিদ রাশেদুল ইসলাম রাজা, বিএনপির তিন জন প্রার্থী হলেন সান্তাহার পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি ফিরোজ মোঃ কামরুল হাসান ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান পৌরসভার মেয়র মোঃ তোফাজ্জল হোসেন ভুট্টু, এবং সান্তাহার সরকারী কলেজের সাবেক এ জি এস ও বর্তমান সান্তাহার পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম আখতারুজ্জামান মিঠু। আওয়ামীলীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশী সব মেয়র প্রার্থীদের দাবী তারা বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রাম ও উন্নয়ন মুলক কর্মকান্ডে সামনে থেকে কর্মসুচি পালন করেছে আর নিজের যোগ্যতার অগ্রাধিকার ভিত্তিতে আসন্ন পৌর নিবার্চনে নানা কৌশলে বিভিন্ন মাধ্যমে দীর্ঘদিন থেকে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তাই তাদের সবার বিশ্বাস আর আশা দলীয় ভাবে মেয়র হিসেবে মনোনয়ন পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *