বাগেরহাটে মহিলা ভাইস চেয়ারম্যান রুনা গাজী গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী মহিলা দলের উপজেলা সভানেত্রী রুনা গাজীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল তাকে আদালতে সোপর্দ্দ করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী মহিলা দলের চিতলমারী উপজেলা সভানেত্রী রুনা গাজীকে নাশকতা সৃৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠক করার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে গত বৃহস্পতিবার রাতে তার বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। শুক্রবার তাকে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় বিএনপি নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
এ ব্যাপারে চিতলমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মমিনুল হক টুলু বিশ্বাস জানান, মিথ্যা অভিযোগে রুনা গাজীকে গ্রেফতার করা হয়েছে। তার এক বছর বয়সী একটি সন্তান রয়েছে। এ অবস্থায় তাকে আটক করা অমানবিকও বটে। পুলিশ এ ক্ষেত্রে মানবাধিকার লঙ্ঘন করেছে বলে তিনি মন্তব্য করেন।
এ ব্যাপারে চিতলমারী থানার সেকেণ্ড অফিসার ও মামলার তদন্ত কর্মকর্তা মো. সোলায়মান চৌধূরী জানান, রুনা গাজীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। তাকে আটকের পর আদালতে সোপর্দ্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *