দামুড়হুদা পৃথক ২ সীমান্তেবিজিবি-বিএসএফ কো¤পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক॥

Darshona 02-11-15
হাবিবুর রহমান,চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পিরপুর কুল্লা ও দর্শনায় বিজিবি-বিএসএফ বিওপি কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ও বিকালে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক এসএম মনিরুজ্জামান জানান, সোমবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টা ১০ মিনিট পর্যন্ত জেলার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর বিওপি দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৯০ এর নিকট শুন্য রেখা বরাবর পিরপুরকুল্লা মাঠ নামক স্থানে বিজিবি-বিএসএফ কো¤পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ঠাকুরপুর কো¤পানী কমান্ডার সুবেদার আবু তাহের এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৮১ বিএসএফ ব্যাটালিয়নের রাঙ্গেরপোতা কো¤পানী কমান্ডার এসি দ্বীপ নারায়ন সুকলা।
একই দিন বিকাল সাড়ে ৩টা থেকে বিকাল ০৪টা ১০ মিনিট পর্যন্ত দর্শনা কো¤পানী দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৭৬ এর নিকট শুন্য রেখা বরাবর চুয়াডাংগা জেলার দামুড়হুদার দর্শনার আইসিপি নামক স্থানে বিজিবি-বিএসএফ কো¤পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন দর্শনা কো¤পানী কমান্ডার সুবেদার মোঃ নজরুল ইসলাম এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের গেদে কো¤পানী কমান্ডার এসি শ্রীধর।
উক্ত পতাকা বৈঠক সমূহে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুস¤পর্ক বজায় থাকা, তারকাটার বেড়া না কাটা, ভারত হতে কোন মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোন বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *