ঝিনাইদহের ১০মাইল বাজারে নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে ডাক্তারের ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু

3সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহ থেকেঃ গতকাল ১৫/১/২১৫ তারিখে ঝিনাইদহ সদর উপজেলার ঝিনাইদহ চুয়াডাঙ্গা সড়কের দশ মাইল নামক নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় চামেলি (২২) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।
সুত্রে জানা যায় গত ২৭ সে সেপ্টেম্বর ডাকবংলা বাজারের পাশে উত্তর নারায়নপুর গ্রামের মালায়েশিয়া প্রবাসী আলী আহাম্মেদের স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে ১০ মাইল নামক বাজারের সকাল ৭ টায় নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে ভর্তি করে। সেখানে সকাল ৮ টার দিকে রাজশাহীর চারঘাটে কর্মরত ডাঃ আবদুল্লা আল মামুন তাকে অপারেশন করে এবং চামেলি একটি পুত্র সন্তাননের জন্ম দান করেন । অপারেশন করার পর থেকেই চামেলি অসুস্থ ছিল এমতাবস্থায় গত ৩/১০/২০১৫ তারিখে চামেলির সেলাই কেটে তাকে বাড়ি নিয়ে যেতে বলে। তারা বাড়ি নিয়ে যেতে না চাইলে বলেন যে বাড়ি নিয়ে যান আস্তে আস্তে সুস্থ্য হয়ে উঠবে। তাদের কথা মত রোগীকে বাড়ি নিয়ে আসলে রাত্রে রুগীর অবস্থার আরও অবনতি হলে তাকে ফের নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে প্রথমে ঝিনাইদহ হাসানুরজ্জামান ক্লিনিকে পরে সমতা ডায়াগনোস্টিক সেন্টারে নিয়ে যাওয়া হয়। সমতা ডায়াগনোস্টিক সেন্টারে অবস্থার আরও অবনতি হলে রাজশাহী মেডিকাল কলেজ হাসপাতালে পাঠান হয়। সেখানে রাজশাহী মেডিকাল কলেজের ডাক্তারা দ্বিতীয় দফা তাকে অপারেশন করলে রুগীর পেটের মধ্যে ডাক্তারের ব্যবহার কৃত রাবার গ্লপ, ব্যান্ডেস সহ দেখা যায় যে তার পাকস্থলীর নাড়ি ও জরায়ুর নাড়ী কাটা পাওয়া যায়। রাজশাহী মেডিকেলে গতকাল সকাল ৬ ঘটিকার সময় চামেলির মৃত্যু হয়।
সকাল ৮ ঘটিকার সময় চামেলি খাতুনের স্বামীর বাড়ীতে মারা যাবার খবর আসলে উত্তেজিত জনতা ডাকবাংলা বাজারের ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে ভাঙচুর চালায়। তারপর ডাক বাংলা পুলিশ ক্যাম্পের এস এই বদিউর রহমান সহ স্থানীয় নেতাদের সহযোগিতায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। উত্তেজিত জনতা ডাকবাংলা বাজারে ক্লিনিক মালিক ও ডাক্তারের শাস্তির দাবিতে মিছিল বাহির করে।
খোঁজ নিয়ে জানা যায় দশমাইল বাজারের নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টার , সাধুহাটির রাহেলা জেনারেল হাসপাতাল, ডাকবাংলা বাজারের আল জিজিয়া(প্রাঃ)হাসপাতাল ডাকবাংলা নাসছিং হোম, ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টার, বৈডাঙ্গা প্রাইভেট হাসপাতাল সহ বাজার গোপালপুরের দুইটি প্রাইভেট হাসপাতালে সপ্তাহে ৩/৪ দিন রাজশাহীর চারঘাটে কর্মরত ডাঃ আবদুল্লা আল মামুন রোগীর অপারেশন করে।এই ক্লিনিক গুলিতে কোন নিজস্ব ডাক্তার নেই। প্রশিক্ষণ প্রাপ্ত সেবিকা নেই এই ভাবেই দিনের পর দিন এই ক্লিনিক গুলি চলছে। আরও জানা যায় যে ১০ মাইল নামক বাজারের নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টার ও ডাকবাংলা বাজারের ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারের মালিক মুস্নী মোঃ শাহিন রেজা সাঈদ।
ঝিনাইদহ জেলা সিভিল সার্জেন ডাঃ আব্দুস ছালামের নিকট মোবাইলে জানতে চাইলে তিনি জানান যে দশ মাইল নামক নিউ ইসলামী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে সকাল ১১ টার দিকে একজন রোগীর মৃত্যুর খবর শুনেছেন কিন্তু কি কারনে হয়েছে তিনি তাহা তদন্ত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *