শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ

hasina-300x200স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে আগামী ৩ অক্টোবর গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ এবং ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ লাভ করায় দেশবাসীর পক্ষ থেকে তাকে এ গণসংবর্ধনা দেয়া হবে।
গতকাল মঙ্গলবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভা থেকে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী নিউইয়র্ক সফর শেষে আগামী ৩ অক্টোবর দুপুর দেড়টায় দেশে ফিরবেন। ওই সময় হযরত শাহজালাল বিমান বন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দু’পাশে দাঁড়িয়ে শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়া হবে।
জঙ্গি হামলার আশঙ্কায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসছে না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, এই শুধু অজুহাত। আমাদের এখানে অতীতে ক্রীড়াঙ্গনে কখনো কোন ধরনের হামলার ঘটনা ঘটেনি। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া নাগরিকদের বাংলাদেশ সফরে সতর্কতা জারি করেছে বিষয়টি আপনারা কিভাবে দেখছেন— সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তাদের রুটিন ওয়ার্ক। এ নিয়ে ষড়যন্ত্রের কিছু দেখছি না। গুলশানে সন্ত্রাসী হামলায় ইতালির নাগরিক নিহতের ঘটনাকে ‘বিচ্ছিন্ন’ ঘটনা হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, অনেকে অনেক কথা বললেও এর পেছনে কোনো জঙ্গির সংশ্লিষ্টতা নেই। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের এক জরিপে বের হয়ে এসেছে যে, তাদের (আমেরিকা) চেয়েও বাংলাদেশের আইন-শৃঙ্খলার পরিস্থিতি ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *