মতলব দক্ষিণ থানায় গত এক বছরে ওপেন হাউজ ডে হচ্ছে না

মতলব দক্ষিণ (চাঁদপুর) : মতলব দক্ষিণ থানায় প্রায় এক বছর যাবৎ পুলিশ প্রসাশনের সাথে সাধারণ জনগণের মতবিনিময় বিষয়ক অনুষ্ঠান ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হচ্ছে না। প্রতি মাসে এ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণ দেখিয়ে তা করছে না মতলব দক্ষিণ থানা কর্তৃপক্ষ। এতে করে যে লক্ষ ও উদ্দেশ্য নিয়ে পুলিশ প্রশাসন ওপেন হাউজ ডে প্রর্বতন করেছিলো তা ভেস্তে যাচ্ছে। এই নিয়ে সচেতন মহলের মধ্যেও ক্ষোভ দেখা দিয়েছে।
মতলব বাজারের আব্দুল মমিন,সায়েম খান, মিলন মিয়াসহ একাধিক ব্যবসায়ী বলেন, প্রতি মাসে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হলে আমরা কিছু কথা বলতে পারতাম। এতে এলাকার মানুষ উপকৃত হওয়ার পাশাপাশি আমাদের নিজেদের অনেক সমস্যার সমাধানের পথ তৈরি হতো। গত এক বছর যাবৎ আমরা ওপেন হাউজ ডে এর কোন দাওয়াত পাচ্ছি না, কি কারণে হচ্ছে না তাও জানি না।
মতলব পৌরসভার একাধিক বাসিন্ধা বলেন, নিয়মিত ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হলে পৌর এলাকার বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের বিষয়ে মন খুলে কথা বলতে পারতাম। সেই সময় দেখেছি, পুলিশের কর্মকর্তা ও সদস্যদের মাঝে কর্তব্য পালনের স্পৃহা। এতে আমরা সাধারণ জনগণই সেবা পেতাম।
এ ব্যাপারে মতলব দক্ষিণ উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক অধ্যাপক হাবিব খান বলেন, গত এক বছরে একবার হয়েছিলো বলে আমার মনে হয়। বিভিন্ন কারণে তা হচ্ছে না ,সহসাই একটি ওপেন হাউজ ডে করবো।
মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ কুতুব উদ্দিন বলেন, আমি চলতি মাসের ৬ তারিখ যোগদান করেছি। এখন থেকে নিয়মিত ওপেন হাউজ ডে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *