বাগেরহাটে ১৮ দিন পর এবার ৫শ টাকার বান্ডিলে টাকা কম, সোনালী ব্যাংক- রূপালী ব্যাংক

Taka-bundle
বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে মাত্র ১৮ দিনের ব্যবধানে সোনালী ব্যাংকে ৫শ টাকার বান্ডিলে ১০টি নোট কম ধরা পড়েছে। বৃহস্পতিবার দুপুরে রূপালী ব্যাংক বাগেরহাট শাখার ক্যাশিয়ার আঃ মান্নান ৮ লাখ টাকা জমা দিতে আসলে ৫শ’ টাকার নোটের বান্ডিলে ১শ পিস নোটের স্থলে ৯০ টি পাওয়া যায়। এর আগে গত ১২ জুলাই ১ হাজার টাকার বান্ডিলের ভিতর ১‘শ টাকার নোট পাওয়া গিয়েছিল। টাকার বান্ডিলে নির্ধারিত নোটের পরিবর্তে অন্য নোট ও কম থাকার দুটি ঘটনায় আবারও সোনালী ও রূপালী ব্যাংকের ভিতর ঘটেছে। সদ্য ব্যাংক পাড়ায় আলোচিত এ ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে জানান সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ মুজিবর রহমান।
বৃহস্পতিবার বিকেলে সোনালী ব্যাংকে গিয়ে দেখা গেছে রূপালী ব্যাংক বাগেরহাট শাখার জুনিয়র অফিসার (ক্যাশ) আব্দুল কাদের তার নিজ হাতে টাকার বান্ডিলে ভুল করা হয়েছে এমন মুচলেকা দিয়েছেন। সোনালী ব্যাংকে অবস্থানকালীন সময় তার কাছে জানাতে চাওয়া হলে তিনি বলেন, তাদের শাখা থেকে ভুল গননা করে বান্ডিল করায় এমনটি ঘটেছে। এবং তিনি নিজেই ওই টাকা গননা করে সিল মোহর দিয়ে ৮ লাখ টাকা জমা দিতে তার সহকর্মীকে সোনালী ব্যাংকে পাঠান।
সোনালী ব্যাংক বাগেরহাট শাখার ব্যবস্থাপক মো: মুজিবুর রহমান জানান, বৃহস্পতিবার তার শাখায় রূপালী ব্যাংক কতৃপক্ষ ৮ লাখ টাকা জমা দিতে আসে। এ সময় মেশিনের টাকা গুনতে গিয়ে ৫ শ টাকার নোটের বান্ডিলে ১ শ পিস নোটের স্থলে ৯০ পিস নোট পাওয়া যায়। তাৎক্ষনিক বিষয়টি নিয়ে সোনালী ব্যাংকে হৈ- চৈ পড়ে যায়। এ সময় সোনালী ব্যাংকে টাকা জমা দিতে আসা রূপালী ব্যাংকের সদ্য যোগদানকারী জুনিয়র অফিসার মো: মান্নান বান্ডিলে টাকা কম থাকার ঘটনা তার সহকর্মী অপর অফিসার আঃ কাদেরকে জানায়।
জানা গেছে, রূপালী ব্যাংকের জুনিয়র অফিসার আঃ কাদেরই ওই টাকা গননার পর সিল-গালা করে জমা দিতে সোনালী ব্যাংকে পাঠান। ৫ শ’ টাকার নোটের বান্ডিলে টাকা কম থাকার ঘটনা সহকর্মী আঃ মান্নানের মাধ্যমে শুনতে পেয়ে, তিনি নিজেই ছুটে আসেন সোনালী ব্যাংকে। নিজের চোখে টাকা কম বুঝতে পেরে তিনি আবার তার শাখায় ছুটে গিয়ে অন্য একটি ৫শ টাকার নোটের বান্ডিল নিয়ে আসেন। তবে সোনালী ব্যাংক কতৃপক্ষ পরে ব্যাংকে গিয়ে আনা তার ৫ শ টাকার বান্ডিলটি তাৎক্ষনিক গ্রহন করেন নি। তবে বিকেলে রূপালী ব্যাংকের জুনিয়র অফিসার আঃ কাদেরের নিজ হাতে লেখা ভুল স্বীকার সংক্রান্ত পত্রের সাথে ৮ লাখ টাকার সমন্বয় ঘটাকে কম পড়া ১০টি ৫ শ টাকার নোট জমা নেয়া হয়। এবং সার্বিক বিষয়ে পরবর্তি ব্যবস্থা গ্রহনের জন্য সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মো: মুজিবর রহমান উদ্ধতন কতৃপক্ষকে অবহিত করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *