সাপাহারে বিএসএফ’র গুলিতে মৃত জিয়াউর রহমানের লাশ হস্তান্তর

photo,sapahar,29-07-2015 (bsf)
নয়ন বাবু, সাপাহার(নওগাঁ) : নওগাঁর সাপাহার সীমান্ত এলাকা থেকে বিএসএফ-এর গুলিতে মৃত বাংলাদেশী গরু ব্যবসায়ী জিয়াউর রহমান (২৮) এর লাশ হস্তান্তর করা হয়েছে। গত মঙ্গলবার রাত ৮টায় উপজেলার আদাতলা বিজিবি ক্যাম্পের আওতাধীন ২৪২ পিলার এলাকায় সাপাহার থানা পুলিশের হাতে লাশ হস্তান্তর করে ভারতের মালদহ জেলার বামন গোলা থানা পুলিশ।
বামন গোলা থানার এসআই আশোতস আনুষ্ঠানিক ভাবে জিয়াউর রহমানের লাশ হস্তান্তর করেন। লাশ গ্রহন করেন সাপাহার থানার এসআই মামুনুর রশিদ। পরে সাপাহার থানা পুলিশ জিয়াউর এর লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করে। এ সময় পতœীতলা বিজিবি ১৪ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর ইকবাল আখতার, বিএসএফ বটতলী কোম্পানী কমান্ডার এসি কে কে দাস উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত সোমবার ভোর ৪টার সময় জিয়াউর সহ কয়েকজন গরু ব্যবসায়ী গরু নিয়ে২৪২ পিলার এলাকায় দিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। এ সময় ভারতের রাঙ্গামাটি ৩১ বিএসএফ ক্যাম্পের টহলদল গরু ব্যবসায়ীদের লক্ষ করে গুলি ছুড়লে তাদের ছোড়া গুলিতে জিয়াউর রহমান ঘটনাস্থলেই নিহত হয়। সকালেই এ ঘটনার তীব্র প্রতিবাদ ও লাশ ফেরত চেয়ে বিজিবির পক্ষ বিএসএফকে পত্র প্রদান করা হয় এবং দুপুরে দু’দেশের কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *