মংলার মুক্তিযোদ্ধাদের দাবি মাসিক ভাতা উন্নতি নিয়ে অর্থ মন্ত্রীর ঘোষণা মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভাজন সৃষ্টি করেছে

মনির হোসেন, মংলা (বাগেরহাট):মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা উন্নতি নিয়ে অর্থমন্ত্রীর বয়সের সীমারেখার ঘোষণা মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভাজনের সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা সংসদ মংলা উপজেলা ইউনিটের কামান্ডার ফকির আবুল কালাম আজাদ। সোমবার মংলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের পক্ষে তিনি এ দাবি করেন। এ সময় মংলা উপজেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
ফকির আবুল কালাম আজাদ তার লিখিত বক্তব্যে বলেন- মুক্তিযোদ্ধাদের মান উন্নয়নের জন্য প্রধান মন্ত্রী মাসিক ভাতা দশ হাজার টাকায় উন্নতি করার ঘোষণা দিয়ে ছিলেন। কিন্তু বাজেট ঘোষণায় অর্থমন্ত্রী ৬৫ অর্দ্ধ বয়সী মুক্তিযোদ্ধারা এ আওতায় পড়বে বলে ঘোণনা দেন।
অর্থমন্ত্রীর এ ঘোষণা মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভাজন সৃষ্টি হয়েছে মন্তব্য করে এ কামান্ডার আরো বলেন-১৯৭১ সালে কিশোর,যুবক, নারী-পুরুষ, বৃদ্ধ আবাল বনিতা সবাই এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করে ছিলাম । সেদিন বয়সের কোন সীমা রেখা ছিলো না।
সংবাদ সম্মেলনে ফকির আবুল কালাম আজাদ আরো বলেন- আমরা (মংলার মুক্তিযোদ্ধারা) অর্থমন্ত্রীর ঘোষনার বিরুদ্ধে সারাদেশের মুক্তিযোদ্ধাদের সাথে একাত্বতা প্রকাশ করে প্রতিবাদ জানাচ্ছি এবং এ ব্যাপারে প্রধান মন্ত্রীর দৃষ্টি আর্কষণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *