কালনা ঘাটে ফেরীসহ সমস্ত ট্রলার চলাচল বন্ধ, শতশত যাত্রী চরম ভোগান্তিতে

Lohagara Pic (1)কাজী আশরাফ,লোহাগড়া(নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়ার শেষ সীমান্ত কালনা ঘাটে গতকাল মঙ্গলবার (২৩জুন) সকাল ৭টা থেকে প্রায় তিন ঘন্টা যাবৎ ফেরীসহ সমস্ত ট্রলার চলাচল বন্ধ ছিল। এ ঘটনায় নদির দুই প্রান্তে এ্যাম্বুলেন্স, বাস, ট্রাক, নসিমন, ইজিবাইকসহ কয়েকশ যানবাহন আটকাপড়ে। ফলে শহস্রাধিক যাত্রী চরম ভোগান্তিতে পড়েন ।
সরজমিনে গিয়ে ফেরীর স্টাফ ও ট্রলার শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, গত ২১ জুন কলেজের কিছু ছাত্র-ছাত্রী মাঝি মিরাজ মোল্যার ট্রলারে করে নদি পার হওয়ার সময় এক কলেজ ছাত্রীকে কেন্দ্র করে ট্রলার মাঝি ও ছাত্রদের মাঝে বাকবিতন্ডা হয়। এই ঘটনার জের ধরে গতকাল মোঙ্গলবার ঐ ছাত্ররা এবং তাদের অভিভাবকদের ৫০/৬০ জনের দল ঘাটে এসে মিরাজ মোল্যাসহ কয়েকজন ট্রলার শ্রমিককে মারধর করে। এতে আহত হয় তিন ট্রলার শ্রমিক মিরাজ মোল্যা(৪৫), বিপুল মোল্যা(৩৫) ও নাসির মোল্যা(২৩)। আহতদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে নদির দুই পার্শের ট্রলার শ্রমিকরা একহয়ে ঘাটের ফেরীসহ সমস্ত ট্রলার চলাচল বন্ধ করে দেয়। ঘটনা শোনার সাথে সাথে নদির দুই পার্শের কাশিয়ানি ও লোহাগড়া থানা পুলিশ ঘাটের দুই পাশ পরিদর্শন করেন এবং ট্রলার শ্রমিকদের সাথে আলোচনা করেন। আলোচনার পর ফেরি ও ট্রলার চলাচল সাভাবিক হয়।
এ বিষয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ লুৎফর রহমান জানান, ঘাটের যে সমস্যা হয়েছিল তা মিমাংশা হয়ে গেছে এবং ফেরী চলাচল সাভাবিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *