চুয়াডাঙ্গার পাকশীর বিলে সরকারী জমি দখল করে ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন ॥ কতৃপক্ষ নিরব

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : Chuadanga Bil Dokol Pic 19.06.15 (1)চুয়াডাঙ্গা সদরের তিতুদহ ইউনিয়নের গহেরপুর গ্রামের নিচে অবস্থিত পাকশীর বিলের সরকারী জমি দখল করে ড্রেজার মেশীন দিয়ে পুকুর খণনের কাজ চলছে। প্রকাশ্যে সরকারী জমি দখল করে পুকুর খণন করা হলেও যেন দেখার কেই নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানালেন ব্যবস্থা নেয়া হবে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের গহেরপুর গ্রামের নিচে গহেরপুর ৯৬ নং মৌজায় ৩৪ একর এবং বাটিকাডাঙ্গা গ্রামের ৯৭ নং মৌজায় ৬২ একর সরকারী খাস জমি নিয়ে পাকশীর বিল অবস্থিত। সরকার এ বিল ইজারা দিয়েও থাকেন। বিলের সাথে নিজের কিছু জমি থাকার সুযোগে কয়েকজন বিলের জমি দখল করে পুকুর খণন করেছেন।
এরই ধারাবাহি কতায় গহেরপুর গ্রামের ভোলাই ম-লের ছেলে সাকের আলী ড্রেজার মেশীন দিয়ে ওই বিলের সরকারী জমি দখল কের পুকুর খণন করছেন।
স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, বিষয়টি সংশ্লিষ্টরা বিভাগের লোকজন জানে। যখনই পুকুর খণনের কাজ চলে তখনই সংশ্লিষ্ট কতৃপক্ষকে বিষয়টি জানানো হয়। কিন্ত অজ্ঞাত কারণে এর বিরুদ্ধে সংশ্লিষ্ট কতৃপক্ষকে কোন পদক্ষেপ নিতে দেখা যায় না।
বিলের জমি দখল করে পুকুর কাটা সাকের আলী বলেন, এই বিলে অনেকই পুকুর কেটেছে। তাদের দেখাদেখি আমিও কেটেছি। তবে আমার এ পুকুরের মধ্যে বিলের মাত্র এক বিঘা জমি আছে। বাকি সব জমি আমার।
তিতুদহ ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, দেখেন কর্তৃপক্ষকে শুধু জানানো ছাড়া আমাদের আর কিই বা করার আছে।
চুয়াডাঙ্গা সদর উপজেলা এসিল্যাড (সহকারী ভুমি অফিসার) বদিউজ্জামান বলেন, এতদুর থেকে গিয়ে অভিযুক্তদের পাওয়া যায় না। তার পরও বিষয়টি দেখছি।
চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার কে এম মামুন উজ জামান বলেন, সংশ্লিষ্ট বিভাগকে বলে দিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *