সাপাহারে উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন অনুষ্ঠিত

Sapahar, Photo, 15,6,15সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ গতকাল সোমবার নওগাঁ জেলার সাপাহার উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উক্ত নির্বাচনে ১ নং আসনে দু’জন প্রতিদ্বন্দ্বী সমান সংখ্যক ভোট পাওয়ায় ওই আসনের কোন প্রার্থীকে নির্বাচিত ঘোষনা করা হয়নি। অপর দিকে ২ নং আসন থেকে সাহিদা বেগম নির্বাচিত হয়েছেন তিনি পেয়েছেন ৮ভোট।
সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার তোজাম্মেল হক জানান, উপজেলার (সাপাহার সদর, তিলনা ও শিরন্টি) ইউনিয়ন নিয়ে সাপাহার-১ নং আসন। এই আসনে সাপাহার সদর হতে সদর ইউপি সদস্য ফাহিমা বেগম ও তিলনা ইউনিয়ন থেকে নাহার বানু প্রতিদ্বন্দ্বীতা করেন। সকাল ১০টায় ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ২টায় গননা শেষে দু’জন প্রার্থী ৮টি করে সমান সংখ্যক ভোট পাওয়ায় ওই আসন হতে কোন প্রার্থীকে নির্বাচিত ঘোষনা করা হয়নি। এছাড়া । (পাতাড়ী, ্আইহাই ও গোয়ালা) ইউনিয়ন নিয়ে ২নং আসন এ আসনে গোয়ালা ইউনিয়নের ইউপি সদস্য হাসিনা খাতুন, পাতাড়ীর নাজিরা খাতুন ও সাহিদা খাতুন প্রতিদ্বন্দ্বীতা করেন। ভোট গননা শেষে আইহাই ইউনিয়নের ইউপি সদস্য সাহিদা খাতুন ৮ভোট পেয়ে নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোয়ালা ইউপি সদস্য হাসিনা খাতুন পায় ৬ভোট।
সুন্দর মনোরম পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে দুটি আসনে মোট ১৮ জন মহিলা ইউপি সদস্যগন উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, সহঃ প্রিজাইডিং অফিসার ফুরকুটিডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শামিমা নাছরিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *