বেনাপোলে পাসপোর্ট যাত্রীর টাকা-স্বর্ণালঙ্কার চুরি

বেনাপোল প্রতিনিধি : ১১ই মে ভারতে গিয়েছিলেন মাদারীপুরের রাজই থানার আড়–কান্দি গ্রামের সুশান্তের স্ত্রী নিপা রানী দত্ত(৩৬)। তার পাসপোর্ট নম্বর বি-ই-০৫১৮৬১৬। তার সঙ্গে ছিলো ছেলে পার্থ ভক্ত(১৫)।
প্রয়োজন শেষে ২৩ মে সকালে মা-ছেলে বেনাপোলে ফিরে দেখেন যে, দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। হোটেলে থাকবেন সেখানেও সিট নেই। অবশেষে ট্যাক্সি ঠিক করতে যান। ট্যাক্সি চালকরা তাদের বাড়ি পৌঁছে দিতে ৯ হাজার টাকা চান। যা দেওয়ার সাধ্য ছিল না তার।
এসময় এম এম পরিবহনের কাউন্টারে যান তিনি। কাউন্টার ম্যানেজার তাদের দুর্দশার কথা শুনে আশ্রয়ের ব্যবস্থা করেন। শনিবার থেকে এই পরিবহন কাউন্টারের বিশ্রাম রুমে ছেলেকে সঙ্গে নিয়ে অবস্থান করছিলেন নিপা দত্ত। রোববার রাতে তার কাছ থেকে ১৪ হাজার টাকা, দুটি স্বর্র্ণের বালা, ২টি চেইন ও ১টি মোবাইল ফোন চুরি হয়ে যায়।
সোমবার সকালে ঘুম থেকে উঠে দেখেন তার ব্যাগ জানালার পাশে পড়ে আছে। পরে দেখতে পান ব্যাগের মধ্যে রাখা টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারগুলো নেই। পরিবহন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও কোনো লাভ হয়নি। তারা বলছেন, আমাদের করার কিছু নেই। এখন তিনি কি করবেন? কি খাবেন? আর কিভাবে বাড়ি ফিরবেন। এ চিন্তায় রাতদিন পার করছেন তিনি।
এ ব্যাপারে এম এম পরিবহনের ম্যানেজার নাসির উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা তাকে সতর্ক থাকতে বলেছি। কিন্তু তিনি রাস্তার ধারে জানালা খুলে ঘুমিয়ে পড়ায় এ ঘটনা ঘটেছে।
এদিকে, এই নারীর মতো অনেকে ধর্মঘটের কবলে পড়ে গন্তব্যে ফিরতে না পেরে অপেক্ষা করছেন বেনাপোলের আবাসিক হোটেলগুলোতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *