রামগঞ্জের লামচর বাজারে ডাকাত দলের অতর্কিত হামলা ও গুলিবর্ষণ, ১৫ জন গুলিবিদ্ধ, ৫ জনের অবস্থা আশংকাজনক

Ramgonj Photo 20---5--2015KKKKKমোঃ কাউছার হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি : রামগঞ্জ উপজেলার ৬নং লামচর ইউনিয়নের লামচর বাজারে চিহ্নিত ডাকাত দলের অতর্কিত গুলিবর্ষণে ১৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধদের রামগঞ্জ ও নোয়াখালী জেনারেল হসপিটালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রামগঞ্জ উপজেলার লামচর বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে স্থানীয় কুখ্যাত ডাকাত সর্দার শাহ আলমের নেতৃত্বে ১৫/২০ জনের মুখোশধারী একদল ডাকাত উপজেলার লামচর বাজারের বিভিন্ন দোকানপাটে হানা দিয়ে অতর্কিত হামলা, ভাংচুর ও এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। এ সময় বাজারের দোকানপাটে থাকা লোকজন আতঙ্কিত হয়ে দিক-বিদিক ছুটাছুটি করে পালানোর সময় ডাকাতদের গুলিতে মোঃ ফজলুর রমান, জহির হোসেন,মোঃ মামুন, নুরুল ইসলাম,মামুনুর রশিদ, মোঃ রেদোয়ান,মোঃ হারুন,সফিকুল ইসলাম, মোঃ শরীফ, মোঃ রুবেল, জসিম, সফিকুল ইসলাম, মোঃ স্বপন হোসেন, মোঃ ফারুক হোসেন এবং ৪ জন ব্যবসায়ীসহ ১৫ জন গুলিবিদ্ধ হয়।
ঘন্টাব্যাপী ডাকাতদলের এ তান্ডবলীলা চালানোর খবর সাথে সাথে পুলিশকে দেয়া হলেও ডাকাত দল চলে যাওয়ার ১ ঘন্টার পর ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর করণে আহতের সংখ্যা বেশী হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা। পরে ডাকাতদল চলে গেলে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। গুলিবিদ্ধ আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে নোয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় বেশ কয়েকজন লোক আরো জানান, বিগত বিএনপি সরকারের আমলে সে দলের নাম ভাঙ্গিয়ে একের পর ডাকাতীসহ বিভিন্ন অপরাধ সংগঠিত করে আসলেও সবসময় ছিলো ধরা ছোয়ার বাহিরে। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের ভুইয়ার নেতৃত্বে গত মাস দুয়েক পূর্বে আওয়ামীলীগে যোগদান করে ডাকাতীসহ অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকলেও পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি।
এ ব্যাপারে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন জানান, আমরা বিভিন্ন স্থানে তাকে গ্রেফতারে অভিযান চালিয়েছি। অবশ্যই সে পুলিশের হাত থেকে নিস্তার পাবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *