চুরির অপবাদে শিশুকে শিকলে বেঁধে নির্যাতন

Jessore-sisu-uddhar-pic-BMযশোর: মাত্র ৪শ’ টাকা চুরির অপবাদে যশোরে হোটেল শ্রমিক লাদেনকে (৯) শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন করা হয়েছে।

রোববার সন্ধ্যায় যশোর শহরতলীর খয়েরতলা বাজারে অনামিকা নামে একটি খাবার হোটেল এঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। এসময় একটি শিকল ও একটি তালা জব্দ করা হয়। এঘটনায় হোটেল মালিক আবুল কাশেমকে (৫৫) আটক করে পুলিশ।

কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) বিপ্লব হোসেন জানান, প্রায় এক বছর ধরে শিশু লাদেন আবুল কাশেমের অনামিকা হোটেলে শ্রমিক হিসেবে কাজ করছে। তাকে মাসে এক হাজার টাকা করে বেতন ও তিন বেলা খাবার দেয়া হতো।

রোববার দুপুরে হোটেলের ক্যাশ বাক্সে ৪শ টাকা কম দেখে লাদেনকে সন্দেহ করেন মালিক কাশেম। এরপর তিনি একটি লম্বা শিকল দিয়ে তার শরীর পেঁচিয়ে দোকানের খুঁটির সঙ্গে তালা মারেন। স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে এসআই বিপ্লব হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সেখানে গিয়ে শিকল দিয়ে বাঁধা অবস্থায় লাদেনকে উদ্ধার করেন। একই সঙ্গে হোটেল মালিক আবুল কাশেমকে আটক করেন। এসময় লাদেনকে বাঁধা শিকল ও তালা জব্দ করে থানায় নিয়ে আসেন।

থানায় শিশু লাদেন কান্না জড়িত কণ্ঠে বলেছে, ‘আমি চুরি করিনি। দোকান মালিক আমাকে গালিগালাজ করেছে।’

হোটেল মালিক আবুল কাশেম জনিয়েছেন, তার দোকানে এর আগেও লাদেন টাকা চুরি করেছিল। তবে এদিন তাকে শিকল দিয়ে বেঁধে রেখে ভুল কলেছেন বলে স্বীকার করেছেন। রাত ৯টায় থানায় মামলার প্রস্তুতি চলছিলো।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিকদার আক্কাছ্ আলী জানান, শিশু শ্রম দণ্ডনীয় অপরাধ। তারপরেও শিকল দিয়ে বেঁধে রাখায় হোটেল মালিককে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *