সাপাহারে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

photo,sapahar,16-05-2015888555নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহারে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে খরিপ-১/২০১৫-১৬ মৌসুমে উফসী আউশ ও নেরিকা আউশ ধান চাষে প্রনোদনা বাস্তবায়নের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার, সেচ ও আগাছা দমনে সহায়তা বিতরণ কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষনা করা হয়েছে।
আজ শনিবার বেলা ১১টায় উপজেলা কৃষি অফিস হলরুমে আনুষ্ঠানিক ভাবে কৃষি উপকরন বিতরণের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন মিঞার সভাপতিত্বে মোবাইল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, সমাজসেবক মন্মত সাহা, উপজেলা কৃষি অফিসার এএফএম গোলাম ফারুক হোসেন, সহঃ উদ্ভিদ সংরক্ষন অফিসার আতাউর রহমান সেলিম প্রমুখ।
এবারে উপজেলার ৭০০ জন কৃষকের মধ্যে ৬৩০ জন কৃষকের মঝে বিনামূল্যে কৃষি উপকরণ হিসেবে প্রত্যেককে ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, ৫ কেজি বীজ ও সেচ প্রদানের জন্য ব্যাংকের মাধ্যমে ৪০০ টাকা, ৪০ জন কৃষকের মাঝে ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি বীজ ও সেচ প্রদানের জন্য ব্যাংকের মাধ্যমে ৮০০ টাকা প্রদান করা হবে বলে উপজেলা কৃষি অফিস সুত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *