থামুন, পশু হয়ে থাকবেন আর কতোদিন?

JNUiiikkkজবি: বর্ষবরণে নারীর ওপর নিপীড়নসহ দেশব্যাপী সব যৌন নিপীড়নের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চলছে প্রতিবাদী কার্টুন প্রদর্শনী।

‘যৌন নিপীড়নের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ শীর্ষক ব্যানারে বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে দুই দিনব্যাপী এই প্রতিবাদী কার্টুন অঙ্কন ও প্রদর্শনীর আয়োজন করা হয়। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীরাও এই কার্টুন অঙ্কন ও প্রদর্শনীতে অংশ নিয়েছে।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ উপদেষ্টা নাসিরুদ্দিন অহমেদ প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করেন। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক আল-আমিন।

সংক্ষিপ্ত আলাপচারিতায় নাসিরুদ্দিন অহমেদ বলেন, ‘এ ধরনের অপরাধ নির্মূলের জন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের এই প্রয়াসকে আমি সাধুবাদ জানাই।’

অন্যদিকে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আল-আমিন বলেন, ‘নারী-পুরুষ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সব ধরনের সামাজিক অপরাধ প্রতিহত করতে হবে।’

উল্লেখ্য, যৌন নিপীড়ন বিরোধী সামাবেশে পুলিশি হামলার প্রতিবাদে মঙ্গলবারের ডাকা ছাত্র ধর্মঘটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জবি শাখার নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছিল জবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *