পুলিশের হামলা কেন অবৈধ নয় : হাইকোর্ট

BSoooঢাকা : ছাত্র ইউনিয়নের মিছিলে পুলিশের হামলা কেন অবৈধ ঘোষণা করা হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।
এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন।
এ ছাড়া ওই ঘটনায় কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সে বিষয়ে ১৪ জুনের মধ্যে পুলিশের মহাপরিদর্শককে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
রিটটি সোমবার দায়ের করা হয়। বর্ষবরণের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারী লাঞ্ছনার প্রায় এক মাস হতে চললেও কাউকে চিহ্নিত করতে পারেনি পুলিশ। উল্টো যাঁরা নিপীড়কদের গ্রেফতার ও শাস্তির দাবি করছেন, গত রবিবার পুলিশ তাদের ওপরই বর্বর হামলা চালায়।
নারী লাঞ্ছনার বিচার চাইতে এসে উল্টো লাঞ্ছিত হন ছাত্র ইউনিয়নের নারী কর্মীরা। পুলিশের লাথি-ঘুষি খেয়ে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে এক নারী কর্মীকে।
বর্ষবরণের দিন নিপীড়কদের গ্রেফতার ও শাস্তি প্রদানসহ ছয় দফা দাবিতে রবিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয় ঘেরাও করতে গিয়েছিলেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। কিন্তু তাদের রাস্তায় মারধর করে তাড়িয়ে দেওয়া হয়। এতে ৩০ নেতাকর্মী আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *