কাহালু ডিগ্রী কলেজ ৮ বছর যাবত চলছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে

কাহালু(বগুড়া)সংবাদদাতা : বগুড়ার কাহালু উপজেলার সর্ব বৃহৎ বিদ্যাপিঠ কাহালু ডিগ্রী কলেজ। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চলছে ৮ বছর, প্রায় ১০ বছর যাবত উপাধ্যক্ষর পদ শূন্য।
১৯৭১ সালে প্রয়াত জমিদার শ্রী কালিপদ মজুমদারের জায়গার উপর এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিদের সহযোগীতায় বীর মুক্তিযোদ্ধা মরহুম হোসেন আলী মহাবিদ্যালয় টি প্রতিষ্ঠা করেন এবং তিনি প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে অত্যান্ত সুচারু রুপে দক্ষতার সাথে ২০০৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে অবসরে যান। এর পর সিনিয়র অধ্যাপক আব্দুল কাদের সাহেব ০১/০৭/২০০৮ তারিখ থেকে ৩১/১২/২০০৮ তারিখ পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে ছিলেন। এরপর ০১/০১/২০০৯ তারিখ থেকে ১৬/০২/২০১৩ তারিখ পর্যন্ত নুরুল হক সাহেব ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে অবসরে গেলে ১৭/০২/১৩ তারিখ হতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে ছিলেন ০৩/০৫/২০১৩ পর্যন্ত সফিকুল ইসলাম সাহেব। সর্বশেষ ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে গত ০৪/০৫/২০১৩ থেকে দায়িত্ব পাল করছেন আলহাজ্ব আব্দুর রাজ্জাক সাহেব। শুধু তাইনা উপাধ্যক্ষ মুন্জুরুল হকের মৃত্যুর পর থেকে আজ প্রায় ১০ বছর যাবত উপাধ্যক্ষের পদ টিও রয়েছে শূন্য।
দীর্ঘদিন ৮ বছর যাবত অধ্যক্ষ উপাধ্যক্ষের মত গুরুত্বপূর্ণ পদ ২ টি শূন্য থাকায় প্রশাসনিক কাজে নেমে এসেছে স্থবিরতা। ভেঙ্গে পড়েছে শিক্ষক কর্মচারীদের চেইন অফ কমান্ড, বিঘিœত হচ্ছে কলেজের শিক্ষার পরিবেশ,ক্ষুর্ণ হচ্ছে বিদ্যালয়ের ঐতিয্য ও সুনাম। ভারপ্রাপ্তর ভারে এখন কলেজটিই ভারাক্রান্ত হয়ে পড়েছে। বিষয়টি নিয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব আব্দুর রাজ্জাক এর সাথে কথা বলা হলে তিনি বলেন অধ্যক্ষ নিয়োগ বিষয়টি আমার নয়,এটি গভনিং বোডির একতিয়ার। জনৈক শিক্ষকের সাথে কথা বলা হলে তিনি বলেন গভনিং বডির সদস্যদের মতনৈক্যের করণে অধ্যক্ষ সহ অন্যান্য নিয়োগ দেয়া সম্ভব হচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *