লোহাগড়ায় এক গৃহবধু’কে গাছের সঙ্গে বেঁধে পেটালেন শশুরবাড়ির লোকজন

Pic 06 05 15nirjaton22222লোহাগড়া(নড়াইল)প্রতিনিধি : শশুরবাড়ি অবস্থান করার অপরাধে এক গৃহবধু’কে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় পিটিয়েছেন সেনাসদস্য স্বামীসহ শশুরবাড়ির লোকজন। গুরুতর আহত ওই গৃহবধু বর্তমানে নড়াইল সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ঘটনাটি ঘটেছে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউপির শালবরাত গ্রামে। এ ঘটনায় লোহাগড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। পুলিশ ১ জনকে আটক করেছে।
মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,উপজেলার কাশিপুর ইউপির শালবরাত গ্রামের ছালাম শেখের ছেলে সেনাসদস্য শফিকুল শেখের সাথে পার্শ্ববর্তী এড়েন্দা গ্রামের ইসমাইল মোল্যার মেয়ে নড়াইল ভিক্টোরিয়া কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী (প্রাইভেট) ববিতা(২১)’র মোবাইলে প্রেমজ সম্পর্ক গড়ে ওঠে। প্রেমজ সম্পর্কের জের ধরে গত ২০১৩ সালের ২১ নভেম্বর ইসলামী শরিয়ত মোতাবেক গোপনে তাদের বিয়ে হয়(রেজিস্ট্রি ২২ নভেম্বর)। বিয়ের পর ববিতার স্বামী সিলেট সেনানীবাসের ৩৮ বেঙ্গলে কর্মরত সেনাসদস্য শফিকুল শেখ ও তার শাশুড়ি তাকে ঘরে তুলে নেবে না বলে তালবাহানা শুরু করে। শফিকুলও ববিতার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। স্বামীর সাথে যোগাযোগ করতে না পেরে ববিতা এক পর্যায়ে হতাশ হয়ে পড়ে। শফিকুল গত মাসে গোপনে ছুটিতে বাড়ি এলে ববিতা খবর পেয়ে শশুর বাড়িতে উপস্থিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে ৩০ এপ্রিল সকাল ৭ টার দিকে ববিতার স্বামী,শাশুড়িসহ শশুরবাড়ির লোকজন ববিতাকে গাছের সাথে বেঁধে বেধড়ক লাঠিপেটা করে। এক পর্যায়ে ববিতা জ্ঞান হারিয়ে ফেলে। খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ তাকে উদ্ধার করে। গুরুতর আহত ববিতাকে তার পরিবার নড়াইল সদর হাসপাতালে ভর্তি করে। বর্তমানে ববিতা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এদিকে, ববিতাকে গাছের সাথে বেঁধে মারপিটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হলে শুরু হয় তোলপাড়। মুহুর্তেই লোহাগড়াসহ বিভিন্ন এলাকায় প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনায় ববিতার মা খাদিজা বেগম বাদি হয়ে ৭ জনকে আসামী করে মঙ্গলবার (৫ মে) লোহাগড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন( মামলা নং-০৭,তারিখ ০৫ ০৫ ১৫)।
হাসপাতালের বিছানায় শুয়ে ববিতা কান্নাজড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন,ওরা গাছের সাথে বেঁধে পিটিয়ে আমার পরনের জামা কাপড় ছিড়ে ফেলে। লাঠির আঘাতে আমার হাত ভেঙ্গে গেছে।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো:লুৎফর রহমান বলেন,এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। এ ঘটনায় এজাহারভুক্ত ১ জনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *